বগুড়ার ওপর দিয়ে নওগাঁর যান চলাচল বন্ধ

0
71
বাস
বাস
ফাইল ফটো

বগুড়া মটর মালিক-শ্রমিক ও নওগাঁর মটর মালিক-শ্রমিকের বিরোধের জের ধরে রবিবার সন্ধ্যা থেকে নওগাঁ থেকে বগুড়ার ওপর দিয়ে যাতায়াত ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহীগামী দূর-পাল্লার সকল রুটের বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বগুড়ার বাস-মটর মালিক-শ্রমিক গ্রুপ। এতে নওগাঁ থেকে দূরপল্লার কোন বাস চলাচল করতে পারেনি। ফলে নওগাঁর বাস যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।

বাস শ্রমিকরা জানান, নওগাঁর সাপাহার উপজেলা আঞ্চলিক সড়ক থেকে ঢাকা পর্যন্ত বগুড়ার বাস মালিককে দূরপাল্লার ফতেআলী এন্টারপ্রাইজ নামে একটি বাসের মালিক দুটি বাসের লোকাল সার্ভিসের সুযোগ চায়। নওগাঁর বাস ও মটর মালিকরা এই লোকাল সার্ভিস না দেওয়ায় বিরোধ চলে আসছিল। এরই জের ধরে  রবিবার সন্ধ্যা থেকে বগুড়ার ওপর দিয়ে চলাচলকারী নওগাঁ থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রংপুর রাজশাহীসহ সকল রুটে বাস বন্ধ করে দিয়েছে। এতে নওগাঁ থেকে কোন দূরপল্লার কোন বাস চলাচল করতে পারেনি।

নওগাঁ জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, সাপাহার থেকে দূলপাল্লার এই বাসের লোকাল সার্ভিস দিলে জেলার প্রায় ৫শ লোকাল বাসের মালিক-শ্রমিককে পথে বসতে হবে। এজন্য তারা এর বিরোধিতা করে আসছিলেন। কিন্তু বগুড়ার বাস-মটর মালিকরা এই কথা আমলে না নিয়ে বগুড়ার উপর দিয়ে যাতায়াতকারী দূর-পাল্লার সকল রুটের বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে। তিনি অভিযোগ করেন, বগুড়ার উপর দিয়ে চলাচলের একটি মাত্র পথ হওয়ায় ছোট-খাটো বিষয়েই বগুড়ার বাস-মটর মালিক-শ্রমিক গ্রুপ সারা বছর নওগাঁর বাস-মটর সহ সকল শ্রমিকদের উপর প্রভাব বিস্তার করে। এভাবে তারা নানা অন্যায় করে তাদের দাবি পূরণ করতে বাস-ট্রাক সহ সকল যানবাহন বন্ধ করে দেয়।

সাকি/