ক্রিকেটের মতোই গলফ বিশ্বে বাংলাদেশের পতাকা উড়াবে: সিদ্দিকুর রহমান

0
113
siddikur rohoman

siddikur rohomanক্রিকেটের মতোই গলফ খেলা আগামিতে বাংলাদেশের পতাকা সারা বিশ্বে উড়াবে। এমন প্রত্যাশা ব্যক্ত করেন এদেশের শ্রেষ্ঠ গলফার সিদ্দিকুর রহমান।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রফেশনাল গলফ্স অ্যাসোসিয়েশনের (বিপিজিএ) আয়োজিত সংবর্ধনায় এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সিদ্দিকুর রহমান বলেন, ‘আমি মাত্র ৫ বছরের ক্যারিয়ারে প্রায় ৩০টি দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছি। একক ও যৌথভাবে ১৮টি চ্যাম্পিয়নশীপ শিরোপা জিতে প্রায় ১২ কোটি টাকা বৈদেশিক মুদ্রা আয় করেছি।

তিনি আরও বলেন, ক্রিকেটের চেয়েও গলফ বাংলাদেশের জন্য বড় সফলতা এনে দিতে পারে। কারণ বিশ্বে টেস্ট ক্রিকেট খেলে মাত্র ১০টি দেশ। ওয়ান ডে খেলে আরও ১৮টি দেশ কিন্তু গলফ খেলে না এমন দেশের সংখ্যা খুবই কম।

গলফকে জনপ্রিয় করতে সরকার এবং স্পন্সরদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে সিদ্দিকুর বলেন, বাংলাদেশে অনেক মেধাবী আছে কিন্তু তারা সুযোগ পাচ্ছে না। এখন ফুটবল, ক্রিকেট প্রভৃতি খেলার জন্য বাইরে থেকে কোচ আসছে। ফলে খেলার মানও বাড়ছে। গলফের জন্য আমরা বিদেশে গিয়ে প্রশিক্ষণ নিচ্ছি। এক্ষেত্রে সফলতা আনতে হলে দেশেই দক্ষ বিদেশি কোচের প্রয়োজন।

অনুষ্ঠানের প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, সিদ্দিকুর প্রমাণ করেছেন চেষ্টা থাকলে চরম প্রতিকূল অবস্থার মধ্যেও সফলতা অর্জন করা সম্ভব।

গলফে সব ধরনের সুযোগ-সুবিধা সরকার প্রদান করে আসছে উল্লেখ করে তিনি বলেন, আগামিতে গলফকে আরও উন্নত করতে প্রধানমন্ত্রী এবং ক্রীড়ামন্ত্রীর সাথে কথা বলবেন তিনি।

সংগঠনের সহ-সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সেলিম আক্তারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজাসহ অ্যাসোসিয়েশনের সদস্যবিন্দ ও তরুণ গলফারা।

জেইউ/কেএফ