দুদকে সাবেক এমপি আব্দুল জব্বার পরিবারের সম্পদ বিররণী জমা

0
83
Abdul jabbar-dodok

Abdul jabbar-dodokঅবৈধ সম্পদ অর্জনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোটিশের জবাবে পরিবারের সদস্যসহ নিজের সম্পদ বিবরণী জমা দিলেন মহাজোট সরকারের বিগত আমলের সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য এম এ জব্বার।

সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের সচিব ফয়জুর রহমান চৌধুরীর কাছে পরিবারের সদস্যদের নিয়ে সম্পদ বিবরণী জমা দেন সাবেক এ সাংসদ।

এর আগে মার্চ মাসের প্রথম সপ্তাহে পরিবারের সদস্যসহ সম্পদ বিবরণী জমা দিতে তাকে  নোটিশ দেয় দুদক। তবে, তিনি একদফা সময় বাড়িয়ে কমিশনের কাছে আজ তা জমা দেন। এছাড়া, একই অভিযোগে গত ২৭ ফেব্রুয়ারি দুদক জিজ্ঞাসাবাদ করেছিল তাকে।

দুদক সূত্র জানায়, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য আব্দুল জব্বারের বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ রয়েছে। তিনি ঢাকাতে বেশ কয়েকটি বাণিজ্যক ভবনসহ বিপুল পরিমাণ সম্পত্তির মালিক। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে তার প্রদেয় হলফনামাও পর্যালোচনা করা হয়েছে। হলফনামার তথ্যের সাথে তার সম্পত্তির অনেক ফারাক রয়েছে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সত্যতা যাচাই করা হয়েছে। এসব তথ্যের ক্রসচেকের জন্য জব্বারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে, শারীরিক অসুস্থ্যতার কারণে অল্প সময়ের মধ্যেই তার জিজ্ঞাসাবাদ শেষ করতে হয়েছে।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি জব্বারসহ ৭ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। বিষয়টিতে ইতোমধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আ ফ ম রুহুল হক, পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মাহবুবুর রহমান, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান ও সাংসদ আব্দুর রহমান বদিকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এইউ নয়ন/এএস