গ্যালাক্সি এসফাইভে যোগ হচ্ছে ‘এন্টি থেফ্ট’ অ্যাপস

0
61

SamsungGalaxyS5স্মার্টফোনের বাজারে নিত্য নতুন চমক লেগেই আছে। গ্যালাক্সি ফোরের পর গ্যালাক্সি এস ফাইভ। আর সেই সাথে ফোনগুলোতেও বাড়ছে নিত্য নতুন সুবিধা। কখনও ধুলা প্রতিরোধী, কখনও পানি প্রতিরোধী্। এবার সেই সুবিধার সাথে স্যামসাং গ্যালাক্সি এস ফাইভে যোগ হয়েছে বিশেষ ধরণের ‘এন্টি থেফ্ট’ অ্যাপস। মোবাইল প্রস্তুতকারক কোম্পানিটি বলছে, এই অ্যাপস ব্যবহারকারীকে ফোন চুরি হওয়া থেকে রক্ষা করবে। ফলে ফোন নিয়ে আর অতিরিক্ত চিন্তা করতে হবে না তাকে । সম্প্রতি টেক ফার্স্টপোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানাো হয়েছে।

কোম্পানিটির একজন মুখপাত্র জানিয়েছেন, এই এন্টি থেফ্ট সুবিধা পাওয়ার জন্য ব্যবহারকারীকে তার স্মার্টফোনটিতে ‘ফাইন্ড মাই মোবাইল’ ও রিএক্টিভিশন লক’ অপশনটি চালু করে নিতে হবে। তিনি বলেন, এর জন্য কোনো চার্জ দিতে হবে না। ফোনটি শিগগরই বাজারে ছাড়া হবে বলে জানান তিনি ।

তিনি আরও বলেন, ফোনটি যেসব বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসছে তা আগেই জানানো হয়েছে। কিন্ত সেসময় ফোন চুরি হওয়ার বিষয়টি মাথায় নেওয়া হয়নি। তাই তো। বাজারে আসার আগেই সে ব্যাপারে নতুন করে এই অপশন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্যের জায়ান্ট  প্রতিষঠান স্যামসাংয়ের প্রযুক্তি প্রকৌশলি বিভাগের ভাইস-প্রেসিডেন্ট ডুন-হুন চ্যাং জানিয়েছেন, আপকামিং এই স্মার্টফোনটির বডি হবে ধাতব পদার্থের। এতে থাকবে ২ কে রেজুলেশনের ৫.২৫ ইঞ্চির পর্দা, ৫৬৬ পিপিআই পিক্সেলের ক্যামেরা। এছাড়াও থাকবে ৮০০ চিপবিশিষ্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন, ৩ জিবি র‌্যাম, ২.৫ গিগাহার্জের প্রসেসর এবং এ্যন্ড্রয়েড ফোর কিটক্যাট। স্যামসাংয়ের এই স্মার্টফোনটির মডেল নাম্বার হচ্ছে এসএম- জি ৯০০এফ।

এস রহমান/