লেনদেন ও সূচক বেড়েছে

0
64
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার সূচক ও লেনদেন বেড়েছে। এই দিন প্রধান সূচক বেড়েছে ১৯ পয়েন্ট। আর লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে ৪৪ কোটি ১১ লাখ টাকার।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬০৮ পয়েন্টে। ডিএসইএস সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৮২ পয়েন্টে।

এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৫ কোটি ৪৫ লাখ টাকা। লেনদেন হয়েছে মোট ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। লেনদেন হওয়া ৬৩ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- গ্রামীণফোন, স্কয়ারফার্মা, পদ্মা অয়েল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, হাইডেলবার্গ সিমেন্ট, মেঘনা পেট্রোলিয়াম, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড, সিঙ্গার বাংলাদেশন এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২১৬ পয়েন্টে।লেনদেন হয়েছে ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।এর মধ্যে দর বেড়েছে ৪৮টির কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অর্থসূচক/এমআরবি/