নেশা থেকে বাঁচতে স্ব-ইচ্ছায় জেলে গেল যুবক

0
128
মাদকাসক্ত যুবক

মাদকাসক্ত যুবক‘আমি বাঁচতে চাই। আমার দুটি সন্তানের জন্য আমাকে বাঁচতে হবে। স্যার আমাকে ভালো হতে জেলে নিন’। এ কথাগুলো বলছেন রাজশাহীর চারঘাট উপজেলার গৌরশহরপুর নতুন পাড়া গ্রামের জামাল হোসেনের ছেলে দুই সন্তানের জনক আরাফাত আলী (২৯)।

রোববার দুপুর ১২টার দিকে স্ত্রী সন্তানকে নিয়ে চারঘাট মডেল থানা পুলিশের নিকট হাজির হন আরাফাত আলী। এ সময় তিনি এসব কথা বলেন।

আরাফাত আলী বলেন, বন্ধু বান্ধবের পাল্লায় পড়ে গত ৭-৮ মাস পূর্বে শখের বশে আমি হেরোইন সেবন করি। ধীরে ধীরে হেরোইন আমাকে গ্রাস করে ফেলে। একপর্যায়ে আমি প্রতিদিন ১০০ টাকার করে হেরোইন সেবন করতে থাকি। কিন্তু প্রতিদিন ১০০ টাকা উপার্জন করা আমার নিকট কঠিন হয়ে পড়ে। ফলে আমি বাধ্য হয়ে নেশার টাকা জোগাড় করতে বাড়ির বিভিন্ন জিনিসপত্র বিক্রি করতে থাকি। এক পর্যায়ে সংসারে দ্বন্দ্ব দেখা দেয়। দেরীতে হলেও ভুল বুঝতে পেরে ভালো হতে থানায় এসেছি।

পরে চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক রুহুল আমিন তাকে ভ্রাম্যমান আদালতের নিকট হাজির করলে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. শরীফুন্নেসা হেরোইন সেবনের অপরাধে আরাফাতকে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করেন।

এমআই/সাকি