ভোলার দৌলতখান পৌরসভা উপ-নির্বাচন কাল

0
80
ec

ecভোলার মেঘনার কূলের দৌলতখান পৌর সভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কাল সোমবার ।

৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি শেষ করেন রিটানিং অফিসার দৌলতখান ইউএনও মো. মোস্তাফিজুর রহমান। প্রতি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব, বিজিবি, পুলিশ টিম থাকছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে স্থানীয় এমপির প্রভাব খাটানো, পেশী শক্তি প্রয়োগ করার চক্রান্ত, কেন্দ্র দখল ও ভোট জালিয়াতি হতে পারে বলে অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থী মোসাম্মৎ মরিয়ম খানম।

আবার বিএনপির বিদ্রোহী প্রার্থী যুবদল সভাপতি ফখরুল ইসরাম ট্রফি জানান, এবার নির্বাচনের ভাল পরিবেশ রয়েছে। সকল প্রার্থী নিবিঘ্নে প্রচারনা চালিয়েছে। কেউ কোন বাধা দেয়নি। আ.লীগ সমর্থিত প্রার্থী মো. জাকির হোসেন তালুকদার জানান, ১০ হাজার ১১২ ভোটারের বেশির ভাগ ভোট তিনি পাবেন। মানুষ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কাজ দেখছে। উন্নয়নের জন্য তাকেই মানুষ বেছে নিবে এটা তার বিশ্বাস। বিএনপি সমর্থিত প্রার্থীর অভিযোগ সম্পর্কে তিনি বলেন হেরে যাবার ভয়ে এমন কথা বলছেন।আবার এমপি আলী আজম মুকুলের প্রভাব খাটানোর বিষয়ও  অস্বীকার করেন তিনি।

এমপি আলী আজম মুকুলও জানান, প্রভাব খাটানোর প্রশ্নই আসে না । মানুষ তাকে ভালবাসে। তিনিও এলাকা থেকে বিপুল ভোটে প্রথমে মেয়র পরে জনগনের ভোটেই এমপি নির্বাচিত হয়েছেন। এ এলাকা এখন আওয়ামী লীগের দুর্গ বলেও তিনি দাবি করেন।

উল্লেখ্য, মেয়র আলী আজম মুকুল ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে ভোলা-২ আসন থেকে এমপি নির্বাচিত হওয়ার পর মেয়র পদ শূন্য হয়।

সাকি/