চেয়ারম্যানের অপসারনের দাবিতে আজও ক্লাস-পরীক্ষা বর্জন

0
82
জগন্নাথ বিশ্ববিদ্যালয়-লোগো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়-লোগোজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আব্দুল অদুদের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মত আজ রোববারও সকল প্রকার ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি।

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতির দায়ে অভিযুক্ত দুর্নীতিবাজ শিক্ষক অধ্যাপক ড.আবদুল অদুদকে গত বৃহস্পতিবার বিভাগীয় চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেওয়া হয়। এর প্রতিবাদে গত শনিবার থেকে তার পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন ওই বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরা। আব্দুল অদুদের পদত্যাগ দাবিতে ওই দিন সকল প্রকার ক্লাশ-পরীক্ষা বর্জন করেন এবং বিভাগে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। তারই ধারাবহিকতায় আজ রোববারও ক্লাশ-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

উদ্ভুত পরিস্থিতিতে আজ দুপুর ১২ টায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মীজানুর রহমান। এ সময় শিক্ষার্থীরা আব্দুল অদুদ ছাড়া জ্যেষ্ঠতার ভিত্তিতে বিভাগের অন্য যে কোন শিক্ষককে চেযারম্যান হিসাবে নিয়োগ দেওয়ার জন্য ভিসির প্রতি অনুরোধ জানান। তবে ভিসি শিক্ষার্থীদের প্রতি পাল্টা অনুরোধ করেন আবদুল অদুদকে চেয়ারম্যান হিসাবে মেনে নিতে। শুধু তাই নয় শিক্ষার্থীদের আন্দোলন না করার জন্যও অনুরোধ করেন। আন্দোলনকারী শিক্ষার্থী এবং ভিসির পাল্টা পাল্টি অবস্থানের কারণে বৈঠকটি ফলপ্রসূ হয়নি বলে জানান বৈঠকে উপস্থিত একাধিক শিক্ষার্থী।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দুর্নীতিবাজ শিক্ষক আব্দুল অদুদের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আগামিকাল সোমবারও ক্লাশ-পরীক্ষা বর্জন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে বলেও জানান তারা।

এমআই/সাকি