জবিতে ইবটিজারের পক্ষ নিয়ে ছাত্রলীগের মানববন্ধন

0
51
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জবি ক্যাম্পাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলামের কয়েক কর্মী দ্বারা এক ছাত্রীর উত্ত্যক্ত করার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) স্ট্যাটাস দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে কটূকক্তি করে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

আজ রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে’ এ মানববন্ধনের নেতৃত্ব দেন  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম।

এর আগে গত ৩০মার্চ বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের সিঁড়িতে এক ছাত্রীকে উত্ত্যক্ত করে ছাত্রলীগের সহ-সহম্পাদক মো. ইব্রাহিম ও কানন।  এ সময় ঘটনাস্থলে থাকা  অর্থনীতি প্রতিদিনের জবি প্রতিবেদক হাসান ইমাম প্রতিবাদ করলে তাকে মারধর করে ছাত্রলীগের সভাপতি শরিফুলের পক্ষের কর্মীরা।

এ ঘটনার বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ার প্রতিবাদে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে উদ্দেশ্য করে ফেইসবুকে স্ট্যাটাস দেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রাজীব মীর। ওই স্ট্যাটাসের প্রতিবাদে রবিবার দুপুর ১২টার দিকে শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের পক্ষের নেতাকর্মীরা।

এ সময় শরিফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক এ ধরনের কোন মন্তব্য করতে পারেন না। তার এমন মন্তব্য বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মানহানি হয়েছে। তাই রাজীব মীরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দাবি জানান তারা।

এ বিষয়ে গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের শিক্ষক রাজীব মীর বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় উদ্দেশ্যমূলক ভাবে আমার বিরুদ্ধে দাঁড়িয়েছে একটি পক্ষ। তাই বলে আমি সত্যর পথ থেকে পিছপা হবো না।

এমআই/সাকি