১৩০ রানেই থেমে গেল ভারত

0
67

srilankaমালিঙ্গা, হেরাথ ও কুলেসেকরার নিয়ন্ত্রিত বোলিংয়ে বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ের পরও মাত্র ১৩০ রানেই থেমে গেল ভারতের ইনিংস। ফলে জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে মাত্র ১৩১রান।

এর আগে ব্যাট করতে নেমে প্রথমেই রাহানের উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। এরপর দলের হাল ধরে কিছুটা এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি ও রোহিত শর্মা। কিন্তু দলীয় ৬৪ রানে ৬০ রানের জুটি গড়ে বিদায় নিলেন শর্মা। রোহিত আউট হয়েছেন  ব্যক্তিগত ২৯ রান করে।

এদিকে, অনেক প্রত্যাশা নিয়ে মাঠে নামলেও শ্রীলঙ্কার নিয়ন্ত্রিত বোলিং তোপে কিছুই করতে পারেনি যুবরাজ সিং। ইনিংসের ১৯তম ওভারে ২০ বল খেলে মাত্র ১১ রান করে কুলেসেকরার বলে আউট হন তিনি। শেষ দুই ওভারে অধিনায়ক ধোনি ক্রিজে আসলেও দেখাতে পারেননি বড় কোনো কারিশমা। ৭ বল খেলে অপরাজি থাকেন মাত্র ৪ রান করে। তবে শুধুমাত্র বিরাট কোহলি ব্যতিক্রম থেকে শেষ বলে আউট হন ৭৬ রানে। এর জন্য খেলেন মাত্র ৫৭ বল।

এর আগে চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশায় টসে জিতে ফিল্ডিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারেই রাহানিকে ফেরালেন ম্যাথিউস। আর ১১তম ওভারে ভয়ংকর হয়ে ওঠা রোহিতকে ফেরালেন হেরাথ। ১৯তম ওভারের প্রথম বলে যুবরাজকে আউট করে ব্যক্তিগত প্রথম উইকেট নেন কুলাসেকরা। তবে, ভাল বল করলেও শেষ পর্যন্ত কোনো উইকেট পাননি লাসিথ মালিঙ্গা।

এদিকে, শ্রীলঙ্কা তাদের একাদশে একটি পরিবর্তন নিয়ে আসলেও ভারত সেমিফাইনালের একাদশ অপরিবর্তিত রেখেছে।

ভারতীয় দল:

রোহিত শর্মা, আজিঙ্কা রাহনে, যুবরাজ সিং, সুরেশ রায়না, বিরাট কোহলি, মহেন্দ্র ধোনি, রবিচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, মোহিত শর্মা ও ভুবনেশ্বর কুমার।

শ্রীলঙ্কা দল:

কুশল পেরেরা, তিলকারত্মে দিলশান, মাহেলা জয়বর্ধনে, কুমার সাঙ্গাকারা, অ্যাঞ্জোলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, তিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, সচিত্র সেনানায়েক, রঙ্গনা হেরাথ ও লাসিথ মালিঙ্গা।

এইউ নয়ন