নির্দেশ অমান্য করলে বহিস্কার: জি এম কাদের

G-M-Kaderচেয়ারম্যানের সিদ্ধান্ত  না মানলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে হুঁশিয়ারি উচ্চারণ করলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের।

শুক্রবার সকালে বেলা সাড়ে ১১টায় গুলশানে হাওলাদার কমপ্লেক্সে এক প্রেস ব্রিফিংয়ে তার উপস্থিতিতে এসব কথা জানান।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদের স্বিদ্ধান্ত অনুযায়ী জাতীয় পার্টি এখনও নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তেই অটল আছে। তিনি (এরশাদ) আজকের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য সকলকে নির্দেশ দিয়েছেন। যে এ নির্দেশ অমান্য করবে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

এরশাদকে স্বাভাবিকভাবে হাসপাতালে নেওয়া হয়নি বলে অভিযোগ করে তিনি বলেন, অসুস্থ বোধ করায় এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে বলে র‌্যাব যে দাবি করছে তা ঠিক নয়। তাকে স্বাভাবিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। আমরা যদি এটা বলি যে স্বাভাবিকভাবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাহলে তা ভুল হবে। কারণ সবাই দেখেছে কীভাবে তাকে নিয়ে যাওয়া হয়েছে।

রওশন এরশাদ দলের ভাইস-চেয়ারম্যান কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পার্টির চেয়ারম্যান এখনো জীবিত এবং দেশেই আছেন। কাজেই কাউকে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব দেওয়ার সম্ভাবনা নেই। চেয়ারম্যান দেশের বাইরে গেলে কাউকে দায়িত্ব দেওয়া হবে কি না, সেটি পরের ব্যাপার।

এদিকে সংবাদ সম্মেলন চলাকালে উপস্থিত নেতাকর্মীদের অনেকে রহুল আমিন হাওলাদার ও জিএম কাদেরকে উদ্দেশ্য করে ‘দালাল’ ‘দালাল’ বলতে থাকে। পরে জিএম কাদের বলেন, ‘আমরা কারো দালাল নই। আমরা এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিতেই আছি।

এমআর/