চারদিকে জামায়াতের জয়ধ্বনির জন্য আ.লীগ দায়ী: শাহদীন মালিক

0
62
shadin malik

shadin malikআওয়ামী লীগের নির্যা‌তন আর প্রচারের কারণেই বর্তমানে চারদিকে জামায়াতে ইসলামের জয়জয়কার। এর সবচেয়ে বড় প্রমাণ হচ্ছে এত কিছুর পরও উপজেলা নির্বাচনে জামায়াতে ইসলামের আধিপত্য।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক ঐক্য আয়োজিত এক গোলটেবিল বৈঠকে বিশিষ্ট আইনজীবী শাহদীন মালিক এই কথা বলেন।

দেশের চলমান রাজনীতি সম্পর্কে তিনি বলেন, দেশের দুটি বড় দলই বর্তমানে গণতন্ত্রের নীতি থেকে সরে এসেছে। একটি দল সম্পূর্ণ স্বৈরাচারী আচরণ করছে এবং অন্যটির মূল লক্ষ তারেক রহমানকে ক্ষমতায় বসানো। মানুষ এই দুই দল থেকে মুখ সরিয়ে নিলেও উদ্ধারকর্তা হিসেবে তৃতীয় কোনো শক্তিকে খুঁজে পাচ্ছে না।

তিনি বলেন, নির্বাচন কমিশন যে পর্যায়ে পৌঁছে গেছে এখন আর তার পক্ষে দাঁড়ানো কিংবা ক্ষমা করা যায় না এমন মন্তব্য করে তিনি বলেন, এখন নিজেদের মধ্য থেকেই নির্বাচন কমিশন ঘোষণা করতে হবে।

নির্বাচন প্রসঙ্গে এই আইনজ্ঞ আরও বলেন, এটা কোনো নির্বাচন নয়, এটা পাঁচ বছরে একটি এলাকায় লুটপাটের ইজারা। উপজেলা নির্বাচনে সবাই বিবস্ত্র হয়ে গেছে। সবার রাজনৈতিক প্রতিচ্ছবি বের হয়ে গেছে।

ইতিহাসে শেখ হাসিনার অবদান কী হবে? ছোট, না বড় তা নিয়ে আলোচনা হবে বলেও মন্তব্য করেন তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আমেনা মহসিন, সিপিবির সাধারণ-সম্পাদক জাফর আহমেদ, বাসদের সাধারণ-সম্পাদক খালেকুজ্জামান, সাংবাদিক আশরাফ কায়সার প্রমুখ।

জেইউ/এএস