গোলাম পরওয়ারের সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ

0
62

mia-Gulam-parwarখুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াত নেতা মিঞা মো. গোলাম পরওয়ারের সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে এ নোটিশ দেওয়া হয় বলে নিশ্চিত করেছে দুদক সুত্র। এর আগে গত বৃহষ্পতিবার নোটিশটি অনুমোদন দেয় কমিশন।

দুদক সুত্র জানায়, জামায়াতের এ নেতার বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে নিজ এলাকা খুলনায় কয়েকবার অভিযান চালিয়েছে দুদক। আর গত ১৯ মার্চ খুলনা জেলগেটে তাকে জিজ্ঞাসাবাদও করেছে অনুসন্ধানকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। এছাড়া, নবম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা ও আয়কর বিবরণী পর্যালোচনাসহ সংশ্লিষ্ট কাগজপত্রও যাচাই-বাছাই করা হয়েছে। ইতোমধ্যে তার জবানবন্দী ও অনুসন্ধান সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই শেষে প্রাথমিক অনুসন্ধানী প্রতিবেদন কমিশনে জমা দেওয়া হয়েছে। যা পর্যালোচনা শেষে কমিশনের অনুমোদন দেওয়ার পর তার সম্পদ বিবরণী চেয়ে এই নোটিশ দেওয়া হল।

দুদকে আসা অভিযোগ সূত্রে জানা যায়, জামায়াত নেতা গোলাম পরওয়ার এমপি থাকা অবস্থায় এলাকার মানুষের জন্য দেওয়া সরকারি বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করেছেন। তাছাড়া, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে সরকারের বাজেটের টাকা সঠিকভাবে ব্যবহার না করে দুবাই ও মালয়েশিয়ায় পাঁচারের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি গোলাম পরওয়ারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এবং ২ ফেব্রুয়ারি অভিযোগ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ করা হয়।