এরশাদের মুক্তির দাবি ফখরুলের
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

এরশাদের মুক্তির দাবি ফখরুলের

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসাজানো, পাতানো প্রহসনের ও নীল নকশার নির্বাচনে অংশ না নেওয়ার কারণেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদকে গ্রেপ্তার করা হয়েছে বলে সরকারের প্রতি এমন মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার দুপুরে বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীমের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

অবিলম্বে এরশাদের মুক্তি দাবি করে ফখরুল বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এরশাদকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এরশাদের মুক্তি দাবি করেছেন তারা।  অবিলম্বে এরশাদের নি:শর্ত মুক্তি দেওয়া হোক। গণমাধ্যম সূত্রে যতটুকু জানতে পেরেছি তাকে গ্রেপ্তারের খবর  যেভাবে এসেছে, তাতে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। সরকারের একতরফা নির্বাচনে অংশ না নেওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এই তথাকথিত একদলীয় নির্বাচন একটি প্রহসন ছাড়া আর কিছুই নয়। তার (এরশাদ) গ্রেপ্তার প্রমাণ করে দেশে এখন গণতন্ত্রের লেশমাত্র নেই।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটায় এরশাদকে তার বারিধারার বাড়ি থেকে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। রাত ১১টা ৩০ মিনিটে তাকে গ্রেপ্তার করা হয়।

র্যা বের কর্ণেল কিসমৎ হায়াত রাতে গণমাধ্যমকে জানান, এরশাদকে আটক নয় বরং তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নেওয়া হয়েছে। সেই সাথে জামায়াত শিবিবের আক্রমন হতে পারে এমন আশঙ্কায় তার নিরাপত্তা দেওয়া হচ্ছে।

এমআর/এএস

এই বিভাগের আরো সংবাদ