বিশ্বকাপ জয়ের হ্যাটট্রিক করলো অস্ট্রেলিয়ার মেয়েরা

0
52
মেয়ে ক্রিকেটার

মেয়ে ক্রিকেটারডেভিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চরা ‘চোক’ করলেও হতাশ করেননি অস্ট্রেলিয়ার মেয়েরা। রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে হারিয়ে টানা তৃতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুললো মেগ লেনিং বাহিনী। এদিন ছয় উইকেট ও ২৯ বল বাকি থাকতেই বড় ব্যবধানে জয় পায় অসি মেয়েরা।

ইংল্যান্ডের সামনে প্রতিশোধের একটা সুযোগ ছিল। ২০১২ সালে চতুর্থ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হারের জ্বালা জুড়ানোর। কিন্তু কোথায় কী? কলম্বো আর ঢাকার মধ্যে প্রভেদ কই? তাই ২০১০ ও ২০১২ সালের পর ২০১৪ সালে এসেও টি-টোয়েন্টি প্রমীলা বিশ্বকাপের বিজয়ী দলের নাম অস্ট্রেলিয়া।

সারা টুর্নামেন্টে দুরন্ত খেলেছেন ইংল্যান্ডের সারাহ টেইলর ও চারলট অ্যাডওয়ার্ড। কিন্তু রোববার মিরপুরের ফাইনালে আক্ষরিক অর্থে এই জোড় জ্বলে উঠতে পারেননি। ফলে স্কোরবোর্ডে ব্যর্থ তাদের দলও। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১০৫ রান করে ইংল্যান্ড প্রমীলা ক্রিকেট দল। যখন দলটির পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন হিথার নাইট। অস্ট্রেলিয়ার সারাহ কয়টে তিন ওভার বল করে ২৪ রান দিয়ে তিনটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে অনেকটা হেসেখেলেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়ার মেয়েরা। ১৭ রানে ওপেনিং জুটি ভাঙলেও পরে আর পা হড়কায়নি লেনিং বাহিনীর। এক্ষেত্রে দলকে সঠিক পথ দেখানোর কাজটি করেন অসি প্রমীলা দলের অধিনায়ক লেনিং স্বয়ং। ফলে সাত উইকেট ও ২৯ বল হাতে থাকতেই হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত হয় ক্যাঙ্গারুদের।
সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ১০৫/৮ (নাইট ২৯, কয়টে ৩/২৪)
অস্ট্রেলিয়া: ১০৬/৩ (লেনিং ৪৪, গুণ ১/১৩)
ফলাফল: অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী।

 সাকি/