ডিএসইতে লেনদেন কমেছে ৫৬ কোটি টাকার

0
91
DSE-Down
সূচক পতন

DSE-Downঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার লেনদেন ও সূচক উভয়ই  কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৪৬১ কোটি টাকার শেয়ার। যা এ আগের দিনের তুলনায় ৫৬ কোটি টাকা কম। আর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫১৮ কোটি টাকার শেয়ার। অপর স্টক এক্সচেঞ্জ চট্টগ্রামেও  মূল্য সূচক ও লেনদেন কমেছে।

রোববার দিনশেষে ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৫৮৮ পয়েন্টে। ডিএসইএস সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৬৬০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে মোট ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট, হাইডেলবার্গ সিমেন্ট, গ্রামীণফোন, পদ্মা অয়েল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ারফার্মা, মেঘনা পেট্রোলিয়াম, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৮৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফা্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অর্থসূচক/এসএ/