চলতি সপ্তাহেই শুরু হবে মতিন স্পিনিংয়ের লেনদেন

0
63
Matin-Spining
মতিন স্পিনিং-লোগো

Matinপ্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসা মতিন স্পিনিংয়ের শেয়ার লেনদেন  এ সপ্তাহের যে কোনো দিন শুরু হতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার মতিন স্পিনিং ডিএসইতে তালিকাভুক্ত হয়েছে। আজ রোববার কোম্পানিটির শেয়ার ক্রেডিট হয়েছে। এরপর কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে এই সপ্তাহের যেকোনো দিন শেয়ারটি লেনদেন হতে পারে।

গত ২৭ ফেব্রুয়ারিতে কোম্পানিটির আইপিও লটারি ড্র্র অনুষ্ঠিত হয়। ১২৬ কোটি টাকার বিপরীতে কোম্পানিটির আইপিওর জন্য আবেদন পড়েছিল ৮৩২ কোটি টাকার বা ৬ দশমিক ৬ শতাংশ।

২৭ টাকা প্রিমিয়ামসহ কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। কোম্পানিটি তিন কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা সংগ্রহ করেছে। আইপিওর মাধ্যমে তোলা টাকা প্রকল্পের সম্প্রসারণ এবং প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) খাতে ব্যয় করা হবে।

২০১২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস তিন টাকা ৪৩ পয়সা। এবং শেয়ার প্রতি  নিট সম্পদ মূল্য বা এনএভি ৩৫ টাকা ৭৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে আছে আইডিএলসি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যাণ্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০২তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়।

জিইউ/এসএ/