বিস্ফোরক মামলায় মুফতি ইজহারসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

0
61

lalkhanচট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড  বিস্ফোরণ মামলায় হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলাম ও তার ছেলে হারুন ইজহারসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালত এ অভিযোগ গঠন করেন।

এসময়ে আদালতে মুফতি আজহার বাদে অন্যান্যরা আদালতে উপস্থিত ছিল। মুফতি ইজহার পলাতক রয়েছেন। অন্যান  এই নয়জনের মধ্যে মুফতি ইজাহার পলাতক। তবে বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত আসামীদেরকে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনান।

এ মামলায় অন্যান্য আসামিরা হলেন আবদুল হাই ওরফে সালমান, হাবিবুর রহমান, মোহাম্মদ ইছহাক, মনির হোসেন, আবদুল মান্নান, তফসির আহমেদ ও মোহাম্মদ জুনায়েদ।

আদালত সূত্রে জানা যায়, মামলার প্রধান আসামী হেফাজত নেতা মুফতী ইজাহারের হাইকোর্ট থেকে নেয়া আট সপ্তাহের জামিন শেষ হয় ২৫ মার্চ। জামিন শেষ হওয়ার সাথে সাথে আদালতে আত্মসমর্পন করার কথা থাকলেও তিনি ধার্য্য  শুনানির দিনে আদালতে উপস্থিত হননি। এরপর তার বিরুদ্ধে বিস্ফোরণ ও হত্যা  তিন মামলায় গ্রেপ্তারী পরোয়ানা জারি করে আদালত। আজ তার অনুপস্থিতিতেই এই মামলার অভিযোগ গঠন করা হয়।

আদালত উভয়পক্ষের শুনানি শেষে ২৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর সকাল ১১টার দিকে নগরীর লালখান বাজারে মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাঁচজন ছাত্র আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা যায়।