রুস্তম হত্যায় রাবি শিবিরের সভাপতিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

0
69
Rustom

Rustomরাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রুস্তম আলীর হত্যার ঘটনায় ছাত্রশিবির রাবি শাখার সভাপতি আশরাফুল আলম ইমনসহ ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।  শনিবার দিবাগত রাত একটার দিকে ছাত্রলীগ রাবি শাখার সহ-সভাপতি মেহেদী হাসান বাদী হয়ে নগরীর মতিহার থানায় এ মামলা দায়ের করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, মামলায় ছাত্রশিবির রাবি শাখার সভাপতি আশরাফুল আলম ইমনসহ ৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৮ জনসহ মোট ১৫ জনকে আসামি করে এ মামলা করা হয়।

এদিকে ছাত্রশিবিরের সভাপতি আশরাফুল আলম ইমনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিবিরের রাবি শাখার নেতাকর্মীরা। রোববার সকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা গেটে তারা এ বিক্ষোভ মিছিল করে।

রাবি শাখা শিবিরের সাংগঠনিক সম্পাদক শোয়েব শাহরিয়ারের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী কাজলা গেট থেকে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের দিকে অগ্রসর হয়।

মিছিল শেষে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন কেরে তারা। সমাবেশে বক্তারা শিবির সভাপতিসহ ১৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এছাড়া বক্তরা প্রশাসনের নিকট শিবিরের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুনিদের চিহ্নিত করে তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার আহ্বান জানান।

উল্লেখ্য,  ছাত্রলীগ নেতা রুস্তম ছিলেন শহীদ সোহরাওয়ার্দী হল শাখার যুগ্ম-সম্পাদক। তিনি গত শুক্রবার দুপুরে শহীদ সোহরাওয়ার্দী হলের ২৩০ নম্বর কক্ষে দুর্বৃত্তের গুলিতে আহত হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।