রাজশাহীতে ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০১৪’ উদ্বোধন

0
72
Rajshahi-city-map

rajshahiরাজশাহীতে ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০১৪’ এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে নগর ভবন প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের স্থায়ী স্বাস্থ্য কমিটির সভাপতি আবু বাক্কার কিনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, শিশুদের সুস্থভাবে বেড়ে ওঠার জন্য ভিটামিন এ প্রয়োজন। তাদের সেই চাহিদা পূরণে ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন’ পালিত হচ্ছে। কোনো শিশুই যেন এ ভিটামিন খাওয়া থেকে বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানানো হয়েছে। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

স্বাগত বক্তব্যে ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম বলেন, রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৪১টি ভ্রাম্যমাণ কেন্দ্র এবং ৩৪৩টি স্থায়ী কেন্দ্র করা হয়েছে। ৬ থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ৫৭৮ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছর বয়সী ৫৩ হাজার ৬৭৮ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রতি কেন্দ্রে ৩ জন করে ১ হাজার ১৫২ জন স্বেচ্ছাসেবী এ কাজে নিয়োজিত রয়েছেন। এছাড়াও ৬ থেকে ৯ এপ্রিল বাদপড়া শিশুদের অনুসন্ধান করে এ ক্যাপসুল খাওয়ানো হবে।