টি-২০তে বাজে খেলার কারণ জানতে নোটিশ বিসিবির

0
81
পাপন

পাপনআগামিকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলা। স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশ নেই কোনো অংশেই। কোয়ালিফায়িং অংশ পার হতে গিয়েই পঁচা শামুকে পা কেটেছে তাদের। এরপর নিয়মিত পরাজয়ের মধ্য দিয়েই শেষ হয়েছে টিম টাইগার্স এর বিশ্বকাপ মিশন।

এর আগে বছরের শুরুতেই শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ ও এশিয়াকাপেও একইভাবে খেলে হেরেছে মুশফিক বাহিনী। ক্রিকেট ভক্ত, প্রাক্তন, খেলোয়াড়,  বোর্ড সবার মনে একটাই প্রশ্ন কেন এতো খারাপ খেলছে তারা।

এমন প্রশ্নের উত্তর খুঁজতে আগামি এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে দলের প্রধান কোচ ও টিম ম্যানেজারকে।

শনিবার দুপুরে বিসিবির জরুরি বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। আইসিসির সভার কারণে বিশ্বকাপ পরবর্তী  বিসিবির মিটিং অনুষ্ঠিত হয় শনিবারে।

মিটিংয়ের প্রধান আলোচ্য বিষয় ছিলো টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের বাজে পারফরমেন্স। টিম ম্যানেজম্যান্ট ও প্রধান কোচের কাছে দলের পারফরমেন্স নিয়ে ব্যাখ্যা চেয়েছেন ক্রিকেট বোর্ড। এক সপ্তাহ সময় বেধে দেওয়া হয়েছে তাদের।

মিটিং শেষে বোর্ড সভাপতি বলেন, “ আমি ৭ তারিখে আইসিসির মিটিংয়ে চলে যাচ্ছি। ৫ থেকে ৬ দিন থাকবো। কিছু ইস্যু যেগুলো নিয়ে বেশিদিন দেরি করা উচিত না, সেগুলো নিয়ে আমরা আলোচনা করেছি”।

বোর্ড সভাপতি বলেন, “আমরা প্রধান কোচ ও টিম ম্যানেজারের কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট চেয়েছি। আগামি এক সপ্তাহের মধ্যে এ রিপোর্ট দিতে হবে। আমি যখন ফেরত আসবো তখন যেনো রিপোর্টগুলো পাই। আমরা রিপোর্টগুলো জেনে পরবর্তী সিদ্ধান্ত নিতে পারবো। আমি আগেই আপনাদের বলেছি, বেশ কিছু পরিবর্তন আসতে পারে। এটা শুধু আমি খেলোয়াড়দের কথা বলছি না। খেলোয়াড়দের চেয়েও বেশি হচ্ছে যারা ম্যানেজমেন্টে রয়েছে”।

দলে নতুন খেলোয়াড়ের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে পাপন কিছু পরিবর্তনের কথাও বলেন। বিশেষ করে ২০১৫ সালের বিশ্বকাপের আগেই দলের খুটি-নাটি সব সমস্যাই সমাধান করতে চায় বোর্ড।

এসএসআর/সাকি