অবশেষে গান্ধীনগর থেকে মনোনয়নপত্র জমা দিলেন আদভানি

0
172

advani-1ভারতের ১৬ তম লোকসভা নির্বাচনকে সামনে রেখে শনিবার মনোনয়নপত্র জমা দিলেন ভারতীয় জনতা পার্টির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদভানি। অবশেষে গুজরাতের গান্ধীনগর এলাকা থেকে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন বিজেপির ওই ঝানু নেতা। এসময় তাঁর সঙ্গে ছিলেন দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী।

বিজেপির এই বর্ষীয়ান নেতার গলায় এদিন মোদীর ভূয়সী প্রশংসাও শোনা গিয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার পর আদভানি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন গুজরাতের মূখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি।

এবার মধ্যপ্রদেশের ভূপাল  থেকে লড়তে চেয়েছিলেন বিজেপির বর্ষীয়ান নেতা। তবে রাজি হয়নি দল। শেষপর্যন্ত তাই নিজের পুরনো কেন্দ্র গান্ধীনগর থেকেই লড়তে হচ্ছে এল কে আদভানিকে। তবে শনিবার যদিও আদভানি দাবি করেছেন, গান্ধীনগর ছাড়া অন্য কোনো কেন্দ্রের কথা কোনো দিনই ভাবেননি তিনি।

কোন কেন্দ্র থেকে ভোটে দাঁড়াবেন আদভানি তা নিয়ে দলের ভিতরে বাক-বিতন্ডা শুরু হয়ে যায় গত মাসে। ভূপাল থেকে ভোটে দাঁড়াতে চেয়ে বিবাদের সূত্রপাত ঘটান আদভানি।রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংস্থা ( আরএসএস) ও দলের শীর্ষ নেতাদের মধ্যস্থতায় শেষ পর্যন্ত  নেতা রাজি হন মোদীর গান্ধীনগর থেকে ভোটে দাঁড়াতে।