বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ রাজনাথ সিং

নিজস্ব প্রতিবেদক

0
51

তিনদিন বাংলাদেশ সফর শেষে ঢাকা ত্যাগ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আজ রোববার (১৫ জুলাই) ঢাকা থেকে বিদায় নেওয়ার আগে তিনি বাংলাদেশের মানুষের উষ্ণ আন্তরিকতায় মুগ্ধ হয়েছেন বলে জানিয়েছেন।

দুপুর ১টায় বিশেষ বিমানে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন রাজনাথ সিং। বিমানে ওঠার আগেই তিনি নিজের টুইটারে লিখেছেন, ‘বাংলাদেশে তিনদিন অবস্থানের পর দিল্লি ফিরে যাচ্ছি। বাংলাদেশের মানুষের উষ্ণ আন্তরিকতা আমাকে গভীরভাবে স্পর্শ করেছে। ভারত-বাংলাদেশ মৈত্রী চিরজীবী হোক’।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর তিনি ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেন। মন্দির পরিদর্শন শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে তিনি দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

উল্লেখ, রাজনাথ সিং গত শুক্রবার (১৩ জুলাই) তিনদিনের সফরে ঢাকায় আসেন। ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে অংশ নেন। এছাড়া তিনি যমুনা ফিউচার পার্কে ভারতের ভিসা সেন্টার উদ্বোধন করেন। এরপর রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন।

অর্থসূচক/জেডআর