পুলিশ হত্যার পরিকল্পনা করেছে নয় মাস বয়সী বালক!

0
77
baby accused for murder

baby accused for murderযে শিশু এখনো মায়ের কোল ছাড়েনি, সে কিনা পুলিশ হত্যার পরিকল্পনা করেছে! সম্প্রতি এমন এক অভিযোগে দুধের বোতল মুখে নিয়ে পাকিস্তানের আদালতে হাজিরা দিয়েছে নয় মাস বয়সী এক বালক। শুধু তাই নয়, তার বিরুদ্ধে রাষ্ট্রীয় কাজে বাধা প্রদান এবং পুলিশকে হুমকি প্রদানের অভিযোগও আনা হয়েছে। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

এই ক্ষুদে আসামির নাম মোহাম্মদ মুসা খান। বৃহস্পতিবার বাবার কোলে চড়ে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে সে পাঞ্জাবের আদালতে উপস্থিত হয়। এসময় এমন আসামি দেখে বিচারক নিজেই বিব্রত হয়ে পড়েন। আদালত ১২ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছে।

মুসার পরিবারের বিরুদ্ধে অভিযোগ, তারা নাকি অভিযান চালানোর সময় পুলিশকে পাথর ছুড়ে হত্যার অপচেষ্টা চালিয়েছে। পাশাপাশি রাষ্ট্রীয় কাজে বাধা প্রদানসহ পুলিশকে হুমকি প্রদান করেছে। আর এ কাজে তাদের সহযোগিতা করেছে নয় মাস বয়সী মুসা, এমনই কান্ডজ্ঞান পাকিস্তান পুলিশের।

পাকিস্তানের সংবাদ মাধ্যমে এই খবর প্রকাশ হওয়ার পরে অবশ্য টনক নড়েছে পাঞ্জাব সরকারের। প্রদেশটির মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশ প্রধানকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি এমন হাস্যকর অভিযোগ গ্রহণকারী পুলিশ কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে।