আত্মঘাতী গোলদাতা ফার্নান্দিনহোকে হত্যার হুমকি

স্পোর্টস ডেস্ক

0
81

আত্মঘাতী গোলের জেরে খুনের হুমকি ব্রাজিলীয় ডিফেন্ডার ফার্নান্দিনহোকে। ব্রাজিলে বর্ণবিদ্বেষের শিকার এই ফুটবলার ও তার পরিবার। চরম সংকটের মুহূর্তে ব্রাজিল ফুটবল ফেডারেশন ফার্নান্দিনহোর পাশে দাঁড়াল।

কলম্বিয়ার এস্কোবারের ছোঁয়া এবার ব্রাজিলে। কলম্বিয়ার ওই ফুটবলারকে বিশ্বকাপে আত্মঘাতী গোল খাওয়ানোর দায়ে খুন হতে হয়েছিল। এবার ঠিক একই কারণে খুনের হুমকি দেওয়া হল ব্রাজিলের ডিফেন্ডার ফার্নান্দিনহোকে।

আত্মঘাতী গোলদাতা ফার্নান্দিনহো

অভিযোগ উঠেছে তার গোলেই না কি বেলজিয়ামের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ব্রাজিল। আর তারপরই সোশ্যাল মিডিয়াতে খুনের হুমকি দেওয়া হয় ফার্নান্দিনহোকে।

এখানেই শেষ নয়। তার বিরুদ্ধে বর্ণবিদ্বেষ মূলক নানান মন্তব্য করা হচ্ছে। যদিও ব্রাজিল ফুটবল ফেডারেশন ফার্নান্দিনহোর পাশেই দাঁড়িয়েছে।

ফার্নান্দিনহো আর তার পরিবারের বিরুদ্ধে সমর্থকদের এই আচরণের তীব্র নিন্দা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানেই দেখা যাচ্ছে, ব্রাজিল টিম বাসের দিকে লক্ষ্য করে ডিম আর পাথর ছুঁড়ছেন সাধারণ মানুষ। সেই সঙ্গে অকথ্য গালিগালাজ। এভাবেই পথ রুখে দেওয়া হচ্ছে বাসটির।

বাসটি চলতে শুরু করলেও পাথর ছোড়া থামে না। ফুটবলারদের প্রতি সমস্ত ক্ষোভ উগরে দেন একদল সমর্থক। শেষমেশ পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সমর্থকদের আটকাতে হাওয়ায় গুলিও চালাতে হয় পুলিশকে। যদিও কেউ কেউ এই ভিডিও নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন!

অর্থসূচক/টিটি