দিল্লীর শাহী ইমামের বিরুদ্ধে বিজেপির বিষোদগার

0
100
বোখারি, Bukhari

বোখারি, Bukhariদিল্লী জামে মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বোখারির বিরুদ্ধে নেমেছে ধর্মীয় সাম্প্রদায়িক রাজনৈতিক দল বিজেপি। সাথে মাঠে নেমেছে তার স্যাঙ্গাত বিএসপি। আগামি নির্বাচনে মুসলমানদেরকে কংগ্রেসকে ভোট দেওয়ার আহ্বান জানানোয় বোখারির উপর চটেছে দল দুটি। বিজেপির এক শীর্ষ নেতা বোখারির বিরুদ্ধে নানা বিষোদগারের পাশাপাশি তার আহ্বানে সাড়া না দিতে মুসলিম ভোটার প্রতি অনুরোধ জানায়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

উল্লেখ, একদিন আগে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধি দিল্লীর শাহী ইমামের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর শাহী ইমাম মুসলিম ভোটারদেরকে সাম্প্রদায়িক বিজেপিকে ভোট না দেওয়ার আহ্বান জানান। পাশাপাশি ওই সাম্প্রদায়িক দলটিকে রুখতে সব মুসলমানকে ঐক্যবদ্ধ থেকে কংগ্রেসকে ভোট দেওয়ার আহ্বান জানান। আর এতে গা জ্বালা শুরু হয় দল দুটির।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে দিল্লী বিজেপির লোকসভা নির্বাচনী প্যানেলের প্রধান মালহোত্রা বলেন, তিনি (বোখারি) ঘন ঘন তার অবস্থান পরিবর্তন করেন। তাই মুসলমানদের উচিত হবে না তার ফাঁদে পা দেওয়া।

হিন্দুত্ববাদী দলটির এ নেতা দাবি করেন, বিজেপি একমাত্র দল যেটি সংখ্যা লঘুদের স্বার্থ সংরক্ষণে সবসময় তৎপর। তাই মুসলমানদের উচিত বিজেপিকে ভোট দিয়ে জয়ী করা।

তিনি বলেন, তার দল (বিজেপি) নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছে,  দিল্লী জামে মসজিদ প্রাঙ্গন থেকে কংগ্রেসের পক্ষে ভোটের আহ্বান বন্ধে ব্যবস্থা নিতে।

তিনি কংগ্রেসকে সাম্প্রদায়িক দল আখ্যায়িত করে বলেন, নির্বাচনে ভরাডুবি ঠেকাতে সোনিয়া গান্ধী  শাহী ইমামের কাছে আশ্রয় চাইছেন। এটি সাম্প্রদায়িক কাজ। কংগ্রেস একটি সাম্প্রদায়িক দল।