আগামি বৈঠকে সেনাবাহিনী নামানোর সিদ্ধান্ত ইসির
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

আগামি বৈঠকে সেনাবাহিনী নামানোর সিদ্ধান্ত ইসির

ECসেনাবাহিনী প্রস্তুত রয়েছে। আগামি বৈঠকে সেনা মোতায়েনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবুদ্দিন আহমদ। গতকাল নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সেনাবাহিনী মোতায়েন বিষয়ে তিনি বলেন, আমরা সেনাবাহিনীকে আগে থেকেই সতর্ক করে রেখেছি। সেনাবাহিনীও প্রস্তুত রয়েছে। আমরা আগামি ১৯ ডিসেম্বরের বৈঠকে সেনা নামানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, সেনা মোতায়েনের বিষয়ে আমরা বৈঠকে বসব। অতিতের জাতীয় নির্বাচনের মত এবারও সেনাবাহিনী মাঠে থাকবে। তবে কোনো কোনো দুর্গম এলাকায় নির্দিষ্ট সময়ের আগেই সেনা নামানো হতে পারে বলে জানান তিনি।

সারদেশের সহিংসতার বিষয়ে তিনি বলেন, আমরা আমাদের সকল অফিসের জন্য নিরাপত্তার ব্যবস্থা করেছি। দু’একটা বিচ্ছিন্ন ঘটনা এদিক-ওদিক হচ্ছে। আমরা আশা করছি খুব অল্প সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

তিনি আরও বলেন, আজ ব্রিটিশ পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী বেরন্স ওয়ারসি এসেছিলেন। নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তিনি জানতে চেয়েছেন। আমরা বলেছি নির্বাচনের জন্য আমরা প্রস্তুত রয়েছি।

নির্বাচনী পর্যবেক্ষক বিষয়ে তিনি বলেন, আমরা সবাইকে অনুরোধ করেছি পর্যবেক্ষক পাঠানোর জন্য। কয়েকটি সংস্থা থেকে আমরা ইতোমধ্যে উত্তরও পেয়েছি। আর এ বিষয়টা আরপিওতে আছে। বিধিবিধান অনুযায়ী আমাদের রিটার্নিং আফিসারেরা ব্যবস্থা নেবেন।

তিনি আরও বলেন, আগামিকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আইন মোতাবেক সব কিছু হবে। রিটার্নিং অফিসারেরা সে আইন প্রয়োগ করবেন। প্রতীক বিষয়ে তারাই সিদ্ধ্যান্ত নিবে বলে জানান তিনি। এ সময় রাজনৈতিক সমঝোতার বিষয়ে তিনি আবারও আশাবাদ ব্যক্ত করেন।

কবির/এএস

এই বিভাগের আরো সংবাদ