ফাইনালে উঠতে ১৭৩ রান করতে হবে ভারতকে

0
62

South Africaআইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়  দল হিসেবে ফাইনালে উঠতে ১৭৩ রান করতে হবে ভারতকে। আর তা না হলে  দক্ষিণ আফ্রিকার ভাগ্যে থাকবে প্রথম বারের ফাইনালে উঠার সুযোগ।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টোয়েন্টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাট নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও প্লেসিস, ডুমিনির ব্যাট ১৭২ রান করতে সক্ষম হয় দলটি। জেপি ডুমিনি (৪৫) ও প্লেসিসের ঝড়ো ব্যাটিংয়ে দৃঢ় স্কোর পেয়েছে প্রোটিয়ারা। মিলার ১২ বলে ২৩ রান করেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে চতুর্থ বলেই ওপেনার কুইন্টন ডি কককে হারায় প্রোটিয়ারা। তবে অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে নিয়ে ভালোই প্রতিরোধ গড়েছিলেন হাশিম আমলা। কিন্তু ইনিংসের ষষ্ঠ ওভারে অফ স্পিনার রবিচন্দন অশ্বিন ১৬ বলে ৪ চারে ২২ রান করা আমলাকে বোল্ড করে সাজঘরে ফেরৎ পাঠান। ৫.১ ওভারে এ সময় দলীয় সংগ্রহ ছিল ২ উইকেটে ৪৪ রান। এরপর ১৪তম ওভারে দলকে আরেক দফা শঙ্কামুক্ত করেন অশ্বিন। মাত্র ৪১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৮ রানের অসামান্য ইনিংস খেলা দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে বোল্ড করে সাজঘরে ফেরৎ পাঠান তিনি। এ সময় ১৩.৫ ওভারে দলীয় সংগ্রহ ছিল ৩ উইকেটে ১১৫ রান। এর আগে ইনিংসের ১৩তম ওভারে দলীয় শতরানের কোঠা অতিক্রম করে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার অগ্রযাত্রার পথে বাধা হয়ে দাঁড়ান কেবল অশ্বিন। ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রানে প্রতিপক্ষের সেরা তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান এই অফ স্পিনার। ভুবনেশ্বর কুমার ৩৩ রানে ডি ককের উইকেটটি নেন।

এইউ নয়ন