ব্লুটুথ-ওয়াইফাই সমৃদ্ধ স্মার্ট বেড!

0
105
smart bed

smart bedনির্ঘুম রাত কাটানোর যন্ত্রণায় অতিষ্ঠদের জন্য সুখবর। এক ব্রিটিশ ডিজাইনার উদ্ভাবন করেছেন এমন এক স্মার্ট বেড যাতে গা এলিয়ে দিলেই ঘুম নিজেই খুঁজে নিবে আপনার চোখ। শুধু তাই নয়, ব্লুটুথ এবং ওয়াইফাই সমৃদ্ধ বাল্লুগা বেড নামের এই বিছানা ঘুম ভাঙ্গানোরও সবচেয়ে উত্তম ব্যবস্থা। খবর ডেইলি মেইলের।

এই বিছানার মূল অংশটি ছোট বলের মত বায়ুপূর্ণ থলি দিয়ে প্রস্তুত করা হয়েছে। বিছানাটিতে রয়েছে স্বয়ংক্রিয় তাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, ফলে ঘুমানোর সময় আবহাওয়া নিয়ে দুশ্চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে দেওয়া যাবে।

জো কাটান নামের এই উদ্ভাবক জানান, ঘুম না আসলে এই বিছানা হালকা দোলার মাধ্যমে আপনার চোখের ঘুম নিশ্চিত করবে। এছাড়াও ঘুমাতে না চাইলে বেডের সাথে সংযুক্ত প্রজেক্টরের মাধ্যমে মিউজিক ভিডিও কিংবা সিনেমা দেখে রাত পার করে দেওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

তিনি জানান, বেডটি মোবাইল অ্যাপসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। আর প্রয়োজনে স্মোক অ্যালার্ম এবং ফায়ার ডিটেকটরের মাধ্যমে আপনার ঘুম ভাঙ্গিয়ে দেওয়ার ব্যবস্থা রয়েছে বাল্লুগা বেডে।

জো জানান, তিনি নিজে নির্ঘুম রাত কাটানোর পর বুঝতে পেরেছিলেন ঘুমানোর অনুষঙ্গগুলোর দুরাবস্থাও অনেক বেশি দায়ী। এই অভিজ্ঞতা থেকেই নির্ঘুমদের চোখ ঘুম ফিরিয়ে দিতে এই বেড উদ্ভাবন করেছেন তিনি।