উচ্চ শিক্ষায় মেধাবীদের বৃত্তি দিচ্ছে চট্টগ্রাম সমিতি-ঢাকা

0
93
ctg samity dhaka

ctg samity dhakaঢাকায় বসবাসরত বৃহত্তম চট্টগ্রামের অধিবাসীদের মিলন তীর্থ চট্টগ্রাম সমিতি-ঢাকা। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সংগঠনটি চট্টগ্রাম তথা দেশের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় চলতি শিক্ষাবর্ষে বৃহত্তর চট্টগ্রামের অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে এই সংগঠন। সম্প্রতি চট্টগ্রাম সমিতি-ঢাকার পক্ষ থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়/কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল, কৃষি, ইঞ্জিনিয়ারিং, ব্যবসা শিক্ষা ও সাধারণ বিষয়ে স্নাতক পর্যায়ে ১ম বর্ষে (শিক্ষাবর্ষ ২০১৩-১৪) অধ্যয়নরত বৃহত্তর চট্টগ্রামের মেধাবী অথচ অসচ্ছল সীমিত সংখ্যক ছাত্র/ছাত্রীকে তাদের কোর্সের পূর্ণ মেয়াদের জন্য এই বৃত্তি প্রদান করবে চট্টগ্রাম সমিতি-ঢাকা।

আগ্রহী প্রার্থী যাদের ‘নিজ জেলা’ চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি এবং যাদের  এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় (ঐচ্ছিক বিষয় ব্যতীত)  বিজ্ঞান বিভাগে জিপিএ ৫, বাণিজ্য বিভাগে জিপিএ ৪.৫০ ও মানবিক বিভাগে জিপিএ ৪.০০ রয়েছে তারা আবেদন করতে পারবেন। এছাড়াও প্রতিবন্ধীদের জন্য বৃত্তির বিশেষ কোটা রাখা হয়েছে।

আবেদন ফরম ১০০/- (একশত) টাকা মূল্যে সমিতি’র অফিস অথবা ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লি:, চকবাজার শাখা, চট্টগ্রাম এবং যমুনা ব্যাংক লিঃ, আন্দরকিল্লা শাখা, চট্টগ্রাম থেকে সংগ্রহ করা যাবে। তবে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ অবশ্যই আগামি ২৪ এপ্রিলের মধ্যে সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সমিতি-ঢাকা, চট্টগ্রাম ভবন, ৩২ তোপখানা রোড, ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছে দিতে হবে।