টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তির ওপর জ্ঞান অর্জনের সুযোগ

0
63

Banglalink_hawqaiস্থানীয় শিক্ষার্থীদের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তির ওপর জ্ঞান অর্জনের সুযোগ করে দিতে বাংলালিংক-হুয়াওয়েই আন্তর্জাতিক যুব ক্যাম্পের আয়োজন করতে যাচ্ছে। ১২ দিন ব্যাপী অনুষ্ঠেয় এই যুব ক্যাম্পে অংশগ্রহনকারীরা চীনের দুইটি শহরে সফর করতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলালিংক-হুয়াওয়েই ইন্টারন্যাশনাল ইয়ুথ ক্যাম্প আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় কোম্পানি দুইটির প্রতিনিধিরা।

বাংলালিংকের সিইও জিয়াদ সাতারা বলেন, বড় দুইটি টেকনোলজী ভিত্তিক কোম্পানির সহযোগিতায় তরুনদেরকে হাতে-কলমে শিক্ষা দিতেই বাংলালিংক ও হুয়াওয়ে এই আয়োজন করেছে। এতে করে শিক্ষার্থীরা কোম্পানি দুইটির বড় প্রকৌশলদের সাথে পরিচিত হয়ে তাদের নিজেদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে সক্ষম হবে।

তিনি বলেন, বাংলালিংক গত ৩ বছর ধরে গ্র্যান্ডমাস্টার অ্যাপ্লিকেশন আইডিয়া জেনারেশন প্রতিযোগীতার আয়োজন করে আসছে। শিক্ষার্থীরা দলগতভাবে এতে অংশ নিয়ে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ে তাদের উদ্ভাবিত অ্যাপ্লিকেশন ও সল্যুশন আইডিয়া তুলে ধরেন। গ্র্যান্ডমাস্টার সিজন ১, ২ ও ৩ এর বিজয়ী দলগুলোর সদস্যরা এই ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ পাবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে ইতোমধ্যে থ্রী-জি প্রযুক্তির প্রচলন শুরু হয়ে গেছে। এই যুব ক্যাম্পে অংশ নেওয়ার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের জ্ঞান সমৃদ্ধ করে উন্নতমানের টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির সল্যুশন উদ্ভাবনের সুযোগ পাবেন। এতে দেশের মানুষের জীবন ধারার পরিবর্তন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলালিংকের হেড অফ পিআর এন্ড কমিউনিকেশন শরফুদ্দিন আহমেদ, পিআর এন্ড কমিউনিকেশন সিনিয়র ম্যানেজার শেহজাদ এস হোসেন, হুয়াওয়েইর হেড অফ মার্কেটিং এন্ড কর্পোরেট এফেয়ার্স মো. সাফায়েত আলম, পিআর এন্ড কমিউনিকেশন এসোসিয়েট ম্যানেজার ইফতেকার আজম প্রমুখ।

জেইউ/