ডেল্টা স্পিনার্সের রাইট আবেদন ৫ আগস্ট

0
51
Delta Spiners
ডেল্টা স্পিনার্সের লোগো

Delta Spinersডেল্টা স্পিনার্স লিমিটেডের রাইট শেয়ার (অগ্রাধিকারমূলক শেয়ার) ইস্যুর আবেদন আগস্টের ৫ তারিখ শুরু হবে। এ আবেদন চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, রাইট শেয়ার ইস্যুর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে  ২৮ এপ্রিল ।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫১৪ তম  সভায়  কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করে।

কোম্পানিটি ১:২ হিসেবে রাইট শেয়ার ইস্যু করবে। অর্থাৎ বিদ্যমান ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টি রাইট ইস্যু করা হবে।

প্রস্তাব অনুসারে, ডেল্টা স্পিনার্সের শেয়ারের অভিহিত মূল্য তথা ১০ টাকা দরে রাইট শেয়ার ইস্যু করবে। কোম্পানিটি ৯ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৬০০টি শেয়ার ইস্যুর মাধ্যমে ৯১ কোটি ৭২ লাখ ২৫ হাজার টাকা সংগ্রহ করবে।

উল্লেখ্য, কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারের তালিকাভুক্ত হয়। এর শেয়ার সংখ্যা ৪৫ কোটি ৮৬ লাখ ২ হাজার ৮০০ টি। এর মধ্যে ৩৩ শতাংশ উদ্যোক্তা পরিচালকদের,১২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৫ শতাংশ শেয়ার।

কোম্পানির প্রস্তাব থেকে জানা গেছে, সংগৃহীত অর্থ থেকে ১৭ কোটি ২০ লাখ টাকায় কোম্পানির বর্তমান কারখানার আধুনিকায়ন করা হবে। পণ্য বহুমুখীকরণ ও উৎপাদন বাড়ানোর জন্য নতুন ইউনিট স্থাপনে ব্যয় হবে ৫৫ কোটি ৫৫ লাখ টাকা। কোম্পানির লিজ ও মেয়াদী ঋণ পরিশোধে ব্যয় করা হবে ১৮ কোটি ৩৫ লাখ টাকা।

অর্থসূচক/এসএ/