‘গণঅভ্যুত্থানের মধ্য দিয়েই নতুন সরকার গঠিত হবে’

0
102
kazi japor

kazi japorবাংলাদেশে এখন একটি আপোস ও বিরামহীন সরকার দরকার। যা জাতীয় গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে খুব শিগগিরই গঠিত হবে বলে জানালেন জাতীয় পার্টির (একাংশের) চেয়ারম্যান কাজী জাফর।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইনিস্টিউট অব জুছ আইডিয়া আয়োজিত ‘কমরেড কিংসুন এর ১০২তম জন্মদিন’ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

কাজী জাফর বলেন, বারবার অগণতান্ত্রিকভাবে নির্বাচন করে আওয়ামী লীগ গণতন্ত্রের নতুন চমক দিচ্ছে জনগণকে। ৫ জানুয়ারিতে যে নির্বাচন হয়েছে তার চেয়েও ভয়াবহ কারচুপি হয়েছে উপজেলা নির্বাচনে।

তিনি বলেন, ৭১ সালে বাঙ্গালি পাকিস্তানের ২২টি পরিবারের বিরুদ্ধে সংগ্রাম করেছিল। কিন্তু এখন তাদের প্রেতাত্না কমপক্ষে ২২ হাজার পরিবার বাংলাদেশের জনগণের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিচ্ছে।

বাংলাদেশে এখন লুটপাটতন্ত্র চলছে উল্লেখ করে তিনি বলেন, যারা দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে তারাই দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে রাতারাতি বড় লোক হয়েছে।

এ সময় বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশর সবাইকে আজ গণতন্ত্র রক্ষার জন্য এক হয়ে কাজ করতে হবে।

কুরিয়ার প্রয়াত নেতা কিম সুন সম্পর্কে তিনি বলেন, আমাদের দেশে আজ নেতার বড়ই অভাব। কুরিয়ার কিম সুন এই মহান নেতার আদর্শে  আমাদের প্রেরণা নেওয়া উচিত।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বাংলাদেশের মানুষের অনেক আশা-আকাঙ্খা ছিল ৫ জানুয়ারিতে ভোট দিয়ে দেশে একটি সুষ্টু গণতন্ত্র বজায় রাখবে। কিন্তু তার বাস্তবায়ন হয়নি। তাই এখন একটি মাত্র পথ হল পুনরায় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠন করে বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করা।

‘বাংলাদেশ কোরিয়া ফ্রেন্ডশিপ এন্ড সলিডারেটির’স এর হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিপিবির সেক্রেটারি খালেকুজ্জামান ও অন্যান্য নেতৃবৃন্দ।

জেইউ/এএস