‘রাহুল আমেথির বাসিন্দা নন’

0
62

Rahul সম্প্রতি নিজের লোকসভা কেন্দ্র ভারতের আমেথির বাসিন্দা বলে কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী যে সব প্রমাণপত্র জমা দিয়েছিলেন সে ব্যাপারে তার আবেদন খারিজ করে দিয়েছে আমেথির সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার আমেথিরর এসডিও সাফ বলে দিয়েছেন, সোনিয়া-পুত্র আমেথির বাসিন্দা হওয়ার যে দাবি করেছেন তার কোনও প্রমাণই নেই। শুধু তাই নয় তিনি যে মাঝে মাঝে আমিথিতে এসে থাকেন, তারও উপযুক্ত প্রমাণ মেলেনি।

বৃহস্পতিবার আইবিএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ১০ বছর ধরে আমেথি থেকে নির্বাচিত কংগ্রেসের সহসভাপতি ছিলেন রাহুল গান্ধী। এতে বলা হয়, বাসিন্দা হওয়ার জন্য প্রয়োজন- ব্যাংক একাউন্ডের জন্য আবেদন করা, নির্বাচনী ব্যয়ের জন্য জন্য একটি অ্যাকাউন্ড। যেটা ২০১১ সালে তাকে জানানো হয়েছিল । কিন্ত এসব শর্ত রাহুলের পূরণ হয়নি।

আমেথিতে রাহুলের বিরুদ্ধে লড়ছেন বিজেপির স্মৃতি ইরানি আর আপ-এর কুমার বিশ্বাস। তিনি জানান, রাহুল দাবি করেন আমেথির জনগণ  তার পরিবার অথচ তিনি নিজেই রাজমহলে  বাস করেন। প্লেনে করে তাদের মাথার ওপর দিয়ে উড়ে বেড়ান। তাহলে জনগণ কিভাবে তার পরিবার?- বলে প্রশ্ন ছুড়ে দেন তিনি।

তিনি আরও জানান, আমি জনগণের একজন চাকর মাত্র। শুধু থাকার জন্য একটি বাড়ি তৈরি করতে পারি মাত্র। তিনি ইতিমধ্যেই জোরদার প্রচার শুরু করেছেন আমেথি থেকে। গত কয়েক মাস ধরেই তিনি কার্যত কংগ্রেসের শক্ত ঘাঁটি আমেথিতে ডেরা বেঁধেছেন। তবে রাহুলের আরেক প্রতিদ্বন্দ্বী নরেন্দ্র মোদীর ঘনিষ্ট স্মৃতি ইরানি অবশ্য এখনও তাঁর লোকসভা কেন্দ্রে প্রচারে যেতে পারেননি।

এস রহমান/