আপাতত মুক্তি পাচ্ছেন না মির্জা ফখরুল

0
74
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

fakrul2বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপাতত জামিন পাচ্ছে না। তার বিরুদ্ধে দায়ের করা দুইটি মামলার শুনানি শেষে একটিতে জামিন দিলেও অন্যটিতে জামিন নামঞ্জুর করেছে মহানগর দায়রা জজ আদালত। দুইটি মামলার মধ্যে শাহবাগ থানার মামলা জামিন পেলেও রমনা থানায় জামিন নামঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার মহানগর দায়রা জজ মো. জহুরুল হকের আদালত এ আদেশ দেন।

গত ১৬ মার্চ রমনা ও শাহবাগ থানার দায়ের করা পৃথক তিনটি মামলায় মির্জা ফখরুল সিএমএম আদালতে আত্মসমর্পন করলে ম্যাজিস্ট্রেট আদালত তাকে কারাগারে পাঠান। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

গত বছরের ২৮ নভেম্বর  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা রাজপথ রেলপথ নৌপথ অবরোধের সমর্থনে অজ্ঞাতনামা ২/৩ জন সদরঘাট থেকে মিরপুরগামী বিহঙ্গ পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে আগুন ধরিয়ে দেয়। যাত্রীদের মধ্যে ১৯ জন গুরুতর দগ্ধ হয়। পরদিন নাহিদ নামে এক আহত যাত্রী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
এ ঘটনায় মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের নামে মামলা দায়ের করা হয়।

এছাড়া গত বছরের ৩০ নভেম্বর রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় সুপ্রভাত পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে ঘটনাস্থলে বাসযাত্রী হাবিবুর রহমান মারা যান। এ ঘটনায়ও বিএনপি নেতাদের নামে আরেকটি মামলা দায়ের করা হয়।