লেনদেন ও সূচক বেড়েছে ডিএসইতে

0
64

DSE-UP-4400-728x387ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)বৃহস্পতিবার লেনদেন ও সূচক বেড়েছ। ডিএসইএক্স সূচক বেড়েছে ২৫ পয়েন্ট। আগের দিনের চেয়ে লেনেদনের পরিমাণ রেড়েছে ১৮ কোটি টাকার। অপর স্টক এক্সচেঞ্জ সিএসইতে লেনদেন ও সব ধরেণর সূচক বেড়েছে এই দিন।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫১৮ কোটি ৬ লাখ টাকা। ডিএসইএক্স সূচক অবস্থান করে ৪ হাজার ৬২১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৮  পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৬৭০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-পদ্মা অয়েল, হাইডেলবার্গ সিমেন্ট, গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মেঘনা পেট্রোলিয়াম, স্কয়ারফার্মা, মর্কেন্টাইল ব্যাংক, যমুনা ব্যাংক এবং বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৬২ পয়েন্টে। লেনদেন হয় ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির কমেছে ৯৪টির এবং অপরির্তিত রয়েছে ২৩টির।

অর্থসূচক/এমআরবি/