শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home App Home Page নির্ধারিত সময়ে বেতন-বোনাসের প্রতিশ্রুতি ব্যবসায়ী নেতাদের

নির্ধারিত সময়ে বেতন-বোনাসের প্রতিশ্রুতি ব্যবসায়ী নেতাদের

নির্ধারিত সময়ে বেতন-বোনাসের প্রতিশ্রুতি ব্যবসায়ী নেতাদের

ঈদুল ফিতরকে সামনে রেখে আগামী ১০ জুনের মধ্যে শ্রমিকদের মে মাসের বেতন এবং ১৪ জুনের মধ্যে উৎসব ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ এবং এফসিসিআইয়ের নেতারা। আজ বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠকে তারা এই প্রতিশ্রুতি দেন।

মতবিনিময় সভায় বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, নির্ধারিত সময়েই শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া হবে। কিছু ছোট-খাট প্রবলেম থাকবে, সেগুলো সমাধানের চেষ্টা করব। সবার মতো শ্রমিকরাও হাসি মুখে বাড়ি যাবেন।

শিল্প পুলিশ ও শ্রম মন্ত্রণালয়ের সঙ্গে বিজিএমইএ-এর ১৫টি মনিটরিং কমিটি কাজ করছে জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের আশ্বস্ত করতে চাই ১৪ জুন ছুটির আগে বেতন-বোনাস শান্তিপূর্ণভাবে দিয়ে দেব।

সিদ্দিকুর বলেন, যেসব প্রতিষ্ঠান বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমইএ-এর সদস্য নয়, তাদের নিয়ে সমস্যা হয়। এবার তারাও বলেছেন, সময়মত বেতন-ভাতা দিয়ে দেবেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, তারা দৃঢ়ভাবে বলেছেন সময়মত বেতন-ভাতা দেওয়া হবে। আশা করি ঈদের আগে বেতন-ভাতা নিয়ে সমস্যা হবে না। ১০ জুনের ম্যে মে মাসের বেতন এবং ১৪ জুনের মধ্যে বোনাস পাবেন, এ ব্যাপারে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করলেন।

রাস্তার পাশে যেসব কারখানা আছে সেসব কারখানার কারণে ঈদের সময় যেন যানজটের সৃষ্টি না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক করেন বাণিজ্যমন্ত্রী।

অর্থসূচক/ জেজে