রাবিতে অনুষ্ঠিত হলো ‘গণতন্ত্র অলিম্পিয়াড’

0
63
RU
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি‘সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ’ এ স্লোগানকে সামনে রেখে ‘সুশাসনের জন্য নাগরিক’ (সুজন) রাজশাহী জেলা ও মহানগরী শাখার আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে গণতন্ত্র অলিম্পিয়াড ।

মঙ্গলবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে এ অলিম্পিয়াডের আয়োজন করা হয়।

‘সুজন’ এর রাজশাহী জেলা সভাপতি ড. মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান সজল, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাবির সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আনসার উদ্দিন, রাবির আইন অনুষদের অধিকর্তা অধ্যাপক বিশ্বজিৎ চন্দ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের প্রতিটি মানুষ যদি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে কাধে কাধ মিলিয়ে দুর্নীতির বিরুদ্ধে দাঁড়ায় তবেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে।

তারা আরো বলেন, পরিবার হচ্ছে একেকটি রাষ্ট্র। তাই আমরা যদি পরিবার থেকেই গণতন্ত্রের চর্চা এবং দুর্নীতিবিরোধী শিক্ষা লাভ করতে পারি তবেই আমরা দেশে সুষ্ঠ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারব।

অনুষ্ঠানে গণতন্ত্রের উপর আধাঘণ্টা ব্যাপী একটা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় এবং দশজন বিজয়ীকে ক্রেস্ট ও সনদপত্র এবং অংশগ্রহণকারী সবাইকে সনদপত্র প্রদাণ করা হয়।

এমআই/সাকি