মনোনয়নপত্রে সম্পদের হিসাব দিলেন সোনিয়া

0
57

Rahul-drives-sonia-AFP-360_19ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে দেশটির উত্তরপ্রদেশের রায়বেরলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বুধবার নিজের পুত্র ও কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীকে সঙ্গে নিয়ে রায়বেরলির জেলাশাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। সেই সাথে মনোনয়ন পত্রে  তার সম্পদের বিবরণী তুলে ধরেছেন সোনিয়া গান্ধী। খবর এনডিটিভির।

মনোনয়নপত্রের বিবৃতিতে বলা হয়, গত বছরের ১৩ অক্টোবর তিনি তার ছেলে রাহুলকে ৯ লাখ রুপি ঋণ দেন । এখন তার নিজের কোনো গাড়ি নেই। শুধু ইতালিতে রয়েছে  ৬ দশমিক ৭ কোটি রুপির পূর্ব পুরুষদের রেখে যাওয়া সম্পত্তি। সবমিলিয়ে বর্তমানে তার ক্যাশ রয়েছে ৮৫ লাখ রুপি, তার ডিপোজিট ও বন্ডের পরিমান ৬৬ লাখ রুপি। এছাড়া মিউচ্যুয়াল ফান্ডের পরিমান ১ কোটি রুপি।

এতে আরও বলা হয়, ২০১২-১৩ বছরে  কংগ্রেস প্রেসিডেন্টের  মোট আয় ছিল ১৪.২ লাখ রুপি। জুয়েলারি সামগ্রী ছিল ২৩ লাখ ও স্বর্ণ ছিল ৩৯ লাখ রুপি। এসময়  তার জমি ছিল ৩ দশমিক ২ একরঅ। আর ২০০৯ সালে তার ক্যাশ ছিল ৭৫ হাজার রুপি, ডিপোজিট ও বন্ডের পরিমাণ ছিল ৫০ লাখ। ওই বছরে তার জুয়েলারি সামগ্রীর মোট মূল্য ছিল ৩০ লাখ রুপি।

সোনিয়া বলেন, এই নিয়ে রায়বেরলি থেকে চতুর্থবার মনোনয়নপত্র জমা দিলেন তিনি।  সোনিয়া জানান, “যেভাবে রায়বেরলি আমাকে আপন করে নিয়েছে, তাতে আশা করছি আবার আমি এখান থেকে পার্লামেন্ট সদস্য হিসাবে কাজ করার সুযোগ পাব।”

উল্লেখ্য, আগামী ৭ এপ্রিল ভারতের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এপ্রিল থেকে মে পর্যন্ত নয়টি পর্বে দেশটির এই সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

এস রহমান/