বিএনপির পুনর্নির্বাচনের দাবি হাস্যকর: দিপু মনি

0
106

Dipu_moniবিএনপির পুনরায় উপজেলা নির্বাচনের দাবিকে হাস্যকর বলে উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপুমনি বলেছেন, বিএনপি সিটি নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে হাস্যকর কিছু দাবি করেছে যা তাদের এই দাবিকে কোনোভাবেই গুরুত্ব দেওয়ার কোনো সুযোগ নেই।

বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি অযথা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এ সকল দাবি করছে। তারা সকল নির্বাচনের সময়ই এমন দাবি জানিয়েছে। যেখানে বিএনপি জয়ী হয় সেখানে নির্বাচন সুষ্ঠু হয়েছে আর যেখানে হেরে যায় সেখানে নির্বাচন সুষ্ঠু হয়নি বলে দাবি জানায় তারা।

এক প্রশ্নের জবাবে দিপু মনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারে। তাই গণমাধ্যমে ব্যপক সংখ্যক কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু অনিয়মের ঘটনা প্রকাশ পেয়েছে। হাজার হাজার কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে অনিয়ম হলে সেটা তো ব্যতিক্রম। ব্যতিক্রম তো কোনো নিয়মের মধ্যে পড়ে না।

তিনি বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন হয়নি। যারা মাগুরার মতো ভোটারবিহীন নির্বাচন করে তাদের মুখে নির্বাচনে অনিয়মের অভিযোগ মানায় না।

যেখানে বিরোধী জোট বিজয় ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে সেখানেই সহিংসতা হয়েছে দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, যেখানে তারা বিজয়ী হয়নি সেখানে ভোট সুষ্ঠু হয়নি বলে অভিযোগ তুলেছে। এর বাহিরে কোথাও কোনো সমস্যার কথা বলেনি।

সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নির্বাচনের সমস্যাগুলো দেখেছি। আগামিতে যাতে এই ধরনের সমস্যা দেখা না দেয় সে ব্যপারে ব্যবস্থাগ্রহণ করব। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-ভোটিংএর কথা বলেছেন। এতে কেউ নির্বাচনে অনিয়ম করতে পারবে না। আশা করছি আগামিতে নির্বাচন কমিশন এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক-সম্পাদক আহমদ হোসেন, দপ্তর-সম্পাদক মৃনাল কান্তি দাস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু, ফরিদুন নাহার লাইলী, আফজাল হোসেন, প্রমুখ।