সিএনজি অটোরিকশার ভাড়া বাড়ছে না

0
74
সিএনজি অটোরিকশা
সিএনজিচালিত অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

CNGসিএনজি অটোরিকশার ভাড়া বাড়ছে না। বুধবার সচিবালয়ে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশার মালিক সমিতি ঐক্য পরিষদের সাথে এক বৈঠক শেষে একথা জানান যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের জানান, এখনই সিএনজি ভাড়া বাড়ছে না, বিদ্যমান ভাড়াই বহাল থাকবে। সেই সাথে নির্ধারিত ভাড়ায় মিটারের চলাচলের বিষয়টি নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

যোগাযোগমন্ত্রী বলেন, বুয়েটের সুপারিশ অনুযায়ী অটোরিকশার ইঞ্জিন ওভারহেলিং,নতুন সিট কাভারসহ অনুমোদিত ওয়ার্কশপ থেকে যান্ত্রিক পরীক্ষা করতে হবে।

বৈঠকে সিএনজি অটোরিকশার মালিক সমিতি ঐক্য পরিষদের নেতারা অটোরিকশার ইকোনমি লাইফ ১১ থেকে ১৫ বছর করার দাবি জানায়।

মন্ত্রী জানান, বুয়েটের শর্ত বাস্তবায়নে মালিক সমিতি থেকে চারজন প্রতিনিধি ও বিআরটিএ থেকে তিনজন নিয়ে মোট সাতজনের একটি কমিটি গঠন করা হবে।

কাদের জানান, আগামী ১০ দিনের মধ্যে এ কমিটি সিদ্ধান্ত নিবে অটোরিকশার ইকোনমি লাইফ বাড়ানোর বিষয়ে কোন কোন প্রতিষ্ঠান প্রত্যায়নপত্র দিবে।

উল্লেখ্য, ২০০২ সালে জোট সরকারের আমলে দুই স্ট্রোক বেবি ট্যাক্সির পরিবর্তে সিএনজি চালিত অটোরিকশা সড়কে নামানো হয়। সেই সময় ৯ বছরের ইকোনোমি লাইফ দিয়ে এসব অটোরিকশার লাইসেন্স দেওয়া হয়। ২০১১ সালে মেয়াদ শেষ হলেও মালিক শ্রমিকের আন্দোলনের মুখে দুই বছর বাড়িয়ে ২০১৩ সাল পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়।