পথ চিনলো বিনিয়োগকারীরা

0
70
Loser

Loserদীর্ঘদিন পর পথ চিনলো বিনিয়োগকারীরা। বেশকিছুদিন ধরে দূবল মৌলভিত্তির কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ছিল। এই শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের ঝোঁক কমায় বুধবার দূর্বলদের স্থান হয়েছে লুজার তালিকায়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লুজার তালিকায় স্থান পাওয়া অধিকাংশ কোম্পানিই হচ্ছে দূর্বল মৌলভিত্তির। এর মধ্যে তালিকার শীর্ষে রয়েছে পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের হাক্কানী পাল্প অ্যান্ড পেপার।

এই দিন এই শেয়ারের দর কমেছে ৩ টাকা বা ৮ দশমিক ১১ শতাংশ। সর্বশেষ লেনদেন হয় ৩৪ টাকায়। লেনদেন শুরু হয় ৩৭ টাকায়। ৫২ হাজার ৫০০ শেয়ার ৭৫ বার হাতবদল হয়। যার বাজার মূল্য ছিল ৭০ কোটি ৩০ লাখ টাকা।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা শ্যামপুর সুগার মিলের দর কমেছে ৯০ পয়সা বা ৯ দশমিক ৩৮ শতাংশ। লেনদেন শুরু হয় ৯ টাকা ৬০ পয়সা দরে। শেষ হয় ৮ টাকা ৭০ পয়সা দরে।

এদিকে লভ্যাংশ ঘোষণার পর দাম কমেছে ফ্যামিলি টেক্সটাইল (বিডি) লিমিটেডের। এই শেয়ারের দর ৪ টাকা ২০ পয়সা কমে লুজার তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে। জিলবাংলা সুগার মিলের শেয়ার দর ১ টাকা বা ৯ দশমিক ০১ শতাংশ কমে তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছে।

এছাড়া সাভার রিফেক্টরিজের শেয়ার দর ৫ টাকা ৩০ পয়সা বা ৮ দশমিক ১০ শতাংশ কমেছে। এই কোম্পানি রয়েছে তালিকার পঞ্চম স্থানে।

আর দেশ গার্মেন্টেসের শেয়ার দর ৮ টাকা বা ৬ দশমিক ৩২ শতাংশ, এমবি ফার্মার ১৮ টাকা ৯০ পয়সা বা ৫ দশমিক ৮৭ শতাংশ, আর্গন ডেনিমস লিমিটেডের ১ টাকা ৪০ পয়সা বা ২ দশমিক ২৭ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ১ টাকা ৭০ পয়সা বা ৫ দশমিক ২৩ শতাংশ এবং সোনালী আঁশের ৭ টাকা ৭০ পয়সা বা ৪ দশমিক ৮০ শতাংশ কমেছে।

অর্থসূচক/এমআরবি/