কাদের মোল্লার ফাঁসির আদেশ বহাল থাকায় ফরিদপুরে প্রতিক্রিয়া
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

কাদের মোল্লার ফাঁসির আদেশ বহাল থাকায় ফরিদপুরে প্রতিক্রিয়া

Faridpurমানবতা বিরোধী যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত কাদের মোল্লার ফাঁসির রায় উচ্চ আদালতে বহাল থাকাকে স্বাগত জানিয়েছেন তার নিজ জেলা ফরিদপুরের মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার স্ব-পক্ষের রাজনৈতিক দলগুলো। অবিলম্বে এ রায় কার্যকরের দাবিতে শহরে মিছিল করেছে আওয়ামী লীগ। অপরদিকে কাদের মোল্লার মুক্তির দাবিতেও মিছিল হয়েছে।

এদিকে, তার মুক্তির দাবিতে দুপুরে শিবিরকর্মীরা শহরের সুপার মার্কেট এলাকায় প্রধান সড়কে দুটি পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটায়।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুর মোঃ ক্যাপ্টেন বাবুল তার প্রতিক্রিয়ায় জানান, ট্রাইবুনাল যে রায় দিয়েছে তা যুগান্তকারী। এ রায় ফরিদপুর তথা দেশকে কলঙ্কমুক্ত করার একটি মাইলফলক মাত্র।

দেশের যুদ্ধাপরাধের মামলার প্রথম ফাঁসির রায়কে স্বাগত জানিয়ে মুক্তিযোদ্ধা কুব্বাত আলী বলেন, দুই দিন আগে রায় স্থগিত হওয়ায় হতাশ হয়ে গিয়েছিলাম, ফাঁসি বহাল হওয়ায় মনে শন্তি পেয়েছি। এখন মনে হচ্ছে মরে গেলেও কোনো কষ্ট থাকবে না।

রায় ঘোষণার পরপরই ফরিদপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সিপিবি। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিকেলে শহরে রায়ের স্ব-পক্ষে মিছিল বের করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তারা মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে অবিলম্বে কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার দাবি জানান। শহরের জনতা ব্যাংকের মোড় থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক সমাবেশের আয়োজন  করে। মিছিলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, আওয়ামীলীগ নেতা কেএম সেলিম, মোকাররম মিয়া বাবু, খায়রুদ্দিন মিরাজ, মনির হোসেন, যুবলীগের নাজমুল ইসলাম খন্দকার লেভি, শ্রমিক লীগের আক্কাস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ