মোস্তাক, জিয়া ও এরশাদ অবৈধ রাষ্ট্রপতি ছিলেন: ইনু

0
70
Enu

Enuআইন অনুযায়ী খন্দকার মোস্তাক, মেজর জিয়া ও এরশাদ এরা সবাই অবৈধ রাষ্ট্রপতি ছিলেন বলে জানালেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় তিনি বলেন, এটা আমার কথা নয় হাইকোর্টের কথা।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে ঢাকা সাব-এডিটর কাউন্সিল এর বার্ষিক সাধারণ সভা ও ২০১৩ নির্বাচন পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, এই তিন অবৈধ রাষ্ট্রপতি গণতান্ত্রিক উপায়ে নয় এরা সৈরতান্ত্রিক পন্থায় ক্ষমতায় এসেছে। জোর করে ক্ষমতায় ছিলেন এরা।

খালেদা জিয়া তিনটি উদ্ভট তত্ত আবিষ্কার করেছেন মন্তব্য করে মন্ত্রী বলেন, তার তিনটি আবিষ্কৃত বিষয় হল- প্রথম রাষ্ট্রপতি জিয়াউর রহমান, ১৫ আগষ্ট জিয়াউর রহমানের জন্মদিন পালন ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান।

গণমাধ্যমের উদ্দেশ্যে তিনি বলেন, খালেদা জিয়া পাগলামি করছে। যে ইতিহাস মীমাংসা হয়ে গেছে। সেই ইতিহাস নিয়ে তার পাগলামি আপনারা বুঝে শুনে প্রকাশ করবেন।

ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সভাপতি এনায়েত ফেরদৌস এর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জনতা ব্যাংক লিঃ এর পরিচালক আবু নাসের, সংগঠনের সাধারণ-সম্পাদক মোহাম্মদ শাহজাহান মিয়া প্রমুখ।

জেইউ/এএস