পুদিনা পনিরের রেসিপি

0
75
pudina

pudinaভোজন রসিকরা প্রায় সব ধরনের খাবার খেতেই পছন্দ করেন। আর তা যদি হয় আর একটু মজাদার, আর একটু স্বাদযুক্ত তাহলে তো কোনো কথাই নেই। এই যেমন পুদিনা পনিরের ব্যঞ্জন। শুধু ভোজন রসিকরাই নন, রান্নাপ্রেমীদের মাঝেও এই রেসিপি সমান জনপ্রিয়। প্রতিবেশী দেশগুলোতে এর ব্যাপক জনপ্রিয়তার কারণে আমাদের দেশেও ধীরে ধীরে এর চাহিদা বেড়ে যাচ্ছে। আবার এটি অনেক পুষ্টিগুণ সমৃদ্ধও খাবার বটে। তাই অর্থসূচকের পক্ষ থেকে এবারের আয়োজন পুদিনা পনিরের রেসিপি।

উপকরণ: চার টেবিল চামচ তেল, তিনটি পেঁয়াজ কুচি কুচি করে কাটা, চা চামচে আধা চামচ হলুদ, দুটো টমেটো কুচি করে কাটা, চা চামচে তিন-চতুর্থাংশ মরিচের গুঁড়া, ৩০০ গ্রাম মালাই পনির, কাপের এক চতুর্থাংশ শুকনো পুদিনা, তিন-চতুর্থাংশ টেবিল চামচ গরম মসলা।

প্রণালী: প্রথমে কড়াই-এ তেল গরম করে এর মধ্যে পেঁয়াজ কুচি ছেড়ে দিন। এরপর হলুদ, মরিচের গুঁড়া ও লবন দিয়ে নাড়তে থাকুন। কিছুক্ষন পর টমেটো কুচিঁ ছেড়ে দিন এবং নাড়তে নাড়তে এটি শুকনো করে ফেলুন। এখন এর সাথে মালাই পনির, পুদিনা ও টমেটোর অন্য টুকরাগুলো  ঢেলে দিন এবং নাড়তে থাকুন। এরপর গরম মসলা দিয়ে আরও তিন-চার মিনিট নাড়লেই তৈরি হয়ে যাবে পুদিনা পনির। এবার গরম গরম পরিবেশন করুন।