‘মোদী আরএসএসের পোষা গুন্ডা’

0
67
beni

beniভোটের এক সপ্তাহ বাকি নেই। তাই ভারতে শুরু হয়ে গেছে কাদা ছোঁড়াছুড়ির লড়াই। লড়াই ব্যালটে গড়ানোর আগে মুখে কতটুকু ছড়ানো যায় যেন সেই প্রতিযোগিতায় নেমেছেন ভারতীয় রাজনীতিকরা। এবারের বক্তা কংগ্রেস দলীয় নেতা বেণী প্রসাদ ভার্মা। কেন্দ্রীয় সরকারের এই ইস্পাত মন্ত্রী সম্প্রতি নরেন্দ্র মোদীকে মৌলবাদী সংগঠন রাষ্ট্রীয় সমাজসেবক সংঘের (আরএসএস) পোষা গুন্ডা বলে অভিহিত করেছেন। খবর জি নিউজের।

মঙ্গলবার উত্তর প্রদেশে এক নির্বাচনী সভায় বক্তব্য প্রদানকালে মোদীকে তুলোধুনো করেছেন বেণীপ্রসাদ। এসময় বর্ষীয়ান নেতা যশবন্ত সিংকে বহিষ্কার করার জন্য ভারতীয় জনতা দলের (বিজেপি) সমালোচনা করেছেন তিনি। তার মতে, বিজেপি এবং আরএসএস মোদীর কাছে বিক্রি হয়ে গেছে। তাইতো প্রবীণদের সম্মান দেখানোর বোধ পর্যন্ত এদের মাঝে নেই।

মোদীকে গুন্ডা বলে অভিহিত করার পাশাপাশি বিজেপি’র সভাপতি রাজনাথ সিংকে তার ক্রীতদাস বলে উল্লেখ করেন তিনি। এরপর মোদীর বিরুদ্ধে আক্রমণের সুর চড়িয়ে তিনি বলেন, আরএসএস আর বিজেপির জন্যই মহাত্মা গান্ধীকে খুন হতে হয়েছে।

ভারতে অবশ্য এই ধরনের ঘটনা নতুন নয়। তবে এই বক্তব্যের পরপরই নির্বাচনী বিধি ভঙ্গের দায়ে বেণী প্রসাদের বিরুদ্ধে এফআইআর দাখিল করা হয়েছে।