অনির্দিষ্টকালের জন্য আটকে গেলেন রেনউইকের বিনিয়োগকারীরা

0
52
Renwick
রেনউইক যজ্ঞেশ্বর লিমিটেডের লোগো

Renwickঅস্বাভাবিকভাবে দর বাড়ার কারণে তদন্তে থাকা কোম্পানি রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ার লেনদেন বন্ধ করে দিয়েছে ডিএসই। ঢাকা স্টক এক্সচেঞ্জে আজ ২ এপ্রিল, বুধবার এই শেয়ারের লেনদেন বন্ধ করা হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকতে পারে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গত এক মাস ধরেই অস্বাভাবিক হারে বাড়ছিল কোম্পানিটির শেয়ারের দর। গত ৩০ মার্চ বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে। কিন্তু তার মধ্যেই আজ লেনদেন শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যে শেয়ারের দাম ৬ শতাংশের বেশি বেড়ে যায়। এমন অবস্থায় লেনদেন চলাকালেই বেলা সাড়ে ১১ টার দিকে কোম্পানিটির শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে ডিএসই কর্তৃপক্ষ। কারসাজিকারীদের ফাঁদে পা দিয়ে আটকে গেলেন অনেক নিরীহ বিনিয়োগকারী।

প্রসঙ্গত,এর আগে রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ার দর  অস্বাভাবিক হারে বাড়ার কারণ জানতে চাই ডিএসইর পক্ষ থেকে। এই জবাবে ২ মার্চ, রোববার কোম্পানির পক্ষ থেকে জানানো হয় দর বাড়ার পেছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই।

গত এক মাসে এই শেয়ারের দর বেড়েছে ৯০ শতাংশ বা ২০০ টাকা। অর্থাৎ মাসের ব্যবধানে এই শেয়ারের দর ২২০ টাকা থেকে বেড়ে ৪২০ টাকা হয়।

উল্লেখ্য, কিছুদিন আগে এই কোম্পানি একটি লেদ মেশিন কেনার ঘোষণা দিয়েছিল। এই লেদ মেশিন কিনতে ব্যয় হবে ২৬ লাখ ৯৫ হাজার টাকা। এতে উৎপাদন বাড়বে। বছরে বাড়তি আয় হবে ৫০ হাজার টাকা। তুচ্ছ এই মুনাফার খবরের পরপরই তুঙ্গে উঠে যায় কোম্পানিটির শেয়ারের দর।

অর্থসূচক/এমআরবি/