রাসিকের ৯ কাউন্সিলরের জামিন

0
58
rajshahi

rajshahiরাজশাহীতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় হত্যা মামলায় জামিনে মুক্তি পেয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) বিএনপিপন্থী ৯ কাউন্সিলর।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশরাফ হোসেন তাদের জামিন মঞ্জুর করেন। পরে সন্ধ্যার দিকে তারা রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

জামিন প্রাপ্ত কাউন্সিলররা হলেন- ২ নম্বর ওয়ার্ডের মাহবুব সায়ীদ টুকু, ২৭ নম্বরের আনারুল আমীন আযম, ২৫ নম্বরের তরিকুল আলম পল্টু, ১২ নম্বরের ইকবাল হোসেন দিলদার, ১৯ নম্বরের নুরুজ্জামান টিটু, ২৮ নম্বরের আশরাফুল হাসান বাচ্চু, ১৪ নম্বরের মোহাম্মদ টুটুল, ১৮ নম্বরের মনির হোসেন এবং ১৩ নম্বরের ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু।

রাজশাহী কোর্ট জিআরও রায়হান আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী ছিলেন আলী আশরাফ মাসুম।

উল্লেখ্য, গত বছরের ২৬ ডিসেম্বর রাজশাহী মহানগরীর লোকনাথ স্কুলের মার্কেট এলাকায় দাঁড়িয়ে থাকা পুলিশের একটি ভ্যানে বোমা নিক্ষেপ করে বিএনপি-জামায়াত কর্মীরা। এতে ওই পিকাঅপভ্যানে থাকা ৯ পুলিশ সদস্য আহত হন। এদের মধ্যে গুরুতর আহত নগর পুলিশের স্টেপ-১ সদস্য সিদ্ধার্থ সরকার চিকিৎসাধীন অবস্থায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান।

ওই দিন রাতেই এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে রাসিক মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ ৯০ জনের নাম উল্লেখ করে ১৮ দলের ৪শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গত ২৪ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তাদের জামিন না মঞ্জুর করা হয়। ওইদিন থেকে তারা রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

কেএফ