ময়মনসিংহ-৬ আসনে আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি

Freedom Fighter

Freedom Fighterময়মনসিংহ-৬ আসনে (ফুলবাড়ীয়া) আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মোসলেম উদ্দিনের মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল। একই সাথে তাকে রাজাকার আখ্যায়িত করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারেরও দাবি জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, ফুলবাড়ীয়া উপজেলা কমান্ড আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, ময়মনসিংহ-৬ আসন, ফুলবাড়ীয়া থানার বর্তমান এমপি মোসলেম উদ্দিন একজন যুদ্ধাপরাধী। তিনি একাত্তরের স্বাধীনতা যুদ্ধে ময়মনসিংহ শহরে আলবদর বাহিনীর ক্যাম্পে কোষাধক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সে সময় তিনি মুক্তিযুদ্ধের সাথে বেঈমানী করে বিভিন্ন আলবাদর, রাজাকারদের সমাবেশে যোগদান করেন এবং মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অনেক কথা বলেন। অথচ তাকেই মনোনয়ন দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও অত্যাচার করার অভিযোগ রয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে আরও বলা হয় মোসলেম উদ্দিন মুক্তিযুদ্ধের পর রাজাকারদের প্রশ্রয় দেয় এবং রাজাকারদের অনেক সন্তানদের চাকুরীর ব্যবস্থা করে দেন।

এ সময় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তারা বলেন, এরকম কার্যকলাপের পর মোসলেম উদ্দিন আওয়ামী লীগের ঘাটি ফুলবাড়ীয়া আসনে কিভাবে মনোনয়ন পায় এমন প্রশ্ন এখন ফুলবাড়ীয়াবাসীর। আমরা আপনাকে বলতে চাই, এই মোসলেম উদ্দিন একজন রাজাকার। তার মনোনয়ন বাতিল করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করুন। নতুবা মুক্তিযুদ্ধের পরিবারদের সাথে বেঈমানী করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মুহাম্মদ জালাল উদ্দিন, হযরত আলী, আব্দুল মজিদ, ইব্রাহীম মন্ডল প্রমুখ।

জেইউ/এএস