রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের সঙ্গে কাজ করবে ওআইসি

ডিজেল নিঃসরণ কেলেঙ্কারি

অর্থসূচক ডেস্ক

0
38
oic oic

রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের সঙ্গে কাজ করবে ওআইসি। আসন্ন বর্ষায় পাহাড় ধসসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগ থেকে রোহিঙ্গাদের রক্ষার বিষয়টি গুরুত্ব পাবে ঢাকায় অনুষ্ঠেয় ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে।

আজ শুক্রবার কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর এক ব্রিফিংয়ে একথা জানান ওআইসির প্রতিনিধি দলের প্রধান ওআইসির সহকারী মহাসচিব হাশমী ইউছুফ।

oic oicওআইসি প্রতিনিধি দলটি শুক্রবার সকাল ৯টার দিকে রিজেন্ট এয়ারের একটি বিমানযোগে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছেন। কক্সবাজারের একটি হোটেলে সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন দাতা সংস্থার কর্মকর্তারা প্রতিনিধি দলটিকে রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন।

ঢাকায় পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে অংশ নিতে আসা ওআইসিভুক্ত দেশের আটজন মন্ত্রী, তিনজন প্রতিমন্ত্রী ও আটজন পররাষ্ট্র সচিবসহ ৬৮ সদস্যের এই প্রতিনিধি দল কক্সবাজার থেকে সকাল ১০টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রওনা হন।

এ সময় প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, চট্রগ্রাম বিভিাগীয় কমিশনার আবদুল মন্নান, ডিআইজি মনিরুজ্জামান, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, শরণার্থী ত্রাণও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম, কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. মো. ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল চাই লাউ মার্মা প্রমুখ।

বিকেল ৪টায় প্রতিনিধিদলটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়।

অর্থষূচক/ জেজে